শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ড্রিম ফাউন্ডেশনের সপ্তম প্রতিষ্ঠাবাষিকীতে গুনীজন সম্মাণনা প্রদান

ড্রিম ফাউন্ডেশনের সপ্তম প্রতিষ্ঠাবাষিকীতে গুনীজন সম্মাণনা প্রদান

স্বদেশ রিপোর্ট: ব্যতিক্রমী অনুষ্ঠান আযৈাজনের মধ্যদিয়ে সপ্তম প্রতিষ্ঠার্ষিকী পালন করলো আহমেদ হোসেন ১৬ ড্রিম ফাউন্ডেশন ইউএসএ ইনক। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠনে গুণীজন সম্মাণনা প্রদান ছাড়াও কমিউনিটিতে বিশেষ অবদান রাখার বিভিন্ন সংগঠনের মাঝে অ্যাওয়ার্ড ট্রফি প্রদানের মাধ্যমে সম্মান জানানো হয়। সেই সাথে স্ব স্ব পেশাগত জীবনে বিশেষ অবদান রাখার জন্য কমিউনিটির দুই ব্যক্তিত্বকে ‘আজীবন সম্মাণনা’য় সম্মানিত করা হয়।
অনুষ্ঠানে পেন্ডামিকের সময় কমিউনিটির সেবায় বিশেষ অবদান রাখার জন্য সংগঠন/প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাংলাদেশ সোসাইটি নিউইয়র্ক, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি, নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাব, হালাল ডাইনার ও মুসলিম উম্মাহ অব আমেরিকা (মুনা) এবং পেশাগত জীবনে বিশেষ অবদান রাখার জন্য শহীদ পরিবারের সন্তান লেখক-সাংবাদিক ফাহিম রেজা নূর, ডা. বর্ণালী হাসান, ফটো সাংবাদিক নীহার সিদ্দিকী, সাংবাদিক এবিএম সালাহউদ্দিন আহমেদ, টিভি নিউজ প্রেজন্টোর দিমানেফার তিথি, লেখক-সাংবাদিক মনিজা রহমান, কবি-সংগঠক রৌশন হক, উন বাঙলা সভাপতি মুক্তি জহির, সঙ্গীত শিল্পী রোকসান আরা, ছড়াকার ও সংগঠক শামস চৌধুরী রুশো এবং দেশী ইভেন্ট’র চেয়ারম্যান রোকশানা বেগম-কে সম্মাণনা জানানো হয়।
অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান ও বিশিষ্ট অভিনেত্রী রেখা আহমদ-কে আজীবন সম্মানা প্রদান করা হয়। সংশ্লিষ্টরা অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাদের সম্মাণনা গ্রহণ করেন। আর যারা বিশেষ কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি তাঁদের সম্মাণনা সংশ্লিস্টদের হাতে পৌছে দেয়ার সিদ্ধান্ত হয়।
জ্যামাইকার পাসন্স বুলেভার্ডের হালাল ডাইনার-এ রোববার (২৫ জুলাই) দুপুরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলী হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওলাদার এবং গেষ্ট অব অনার ছিলেন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠা ও সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার ও নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবীব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবীণ সাংবাদিক, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক মনজুর আহমদ, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনির হোসেন, ড্রিম ফাউন্ডেশন-এর প্রধান পৃষ্ঠপোষক মোহাম্মদ মাজেদুল হক।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলমগীর হোসেন। এরপর ড্রিম ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন সভাপতি আলী হোসেন। অনুষ্ঠানে জনপ্রিয় সঙ্গীত শিল্পী ফকির আলমগীর সহ মহামারী করোনায় দেশ ও প্রবাসে মৃত্যুবরণকারী সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানের অতিথিবৃন্দ সহ অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক আকবর হায়দার কিরণ ও ছড়াকার মনজুর কাদের। সম্মাণনাপ্রাপ্তদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেখা আহমদ ও মনিজা রহমান। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন কবি লেখক-সাংবাদিক সালেম সুলেরী। উপস্থাপনায় ছিলেন সালাহউদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, কমিউনিটিতে নিরবে-নিভৃতে কাজ করে প্রশংসা অর্জনকারী ড্রিম ফাউন্ডেশনের উদ্যোগ সমাজকর্মীদের তো বটেই কমিউনিটির অন্যদেরকে উৎসাহিত করবে। মানুষ কাজের মূল্যায়ন পেলে আরো কাজ করাতে অনুপ্রেরণা পাবে। বক্তারা আগামী দিনে ড্রিম ফাউন্ডেশনের ভালো করে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
উল্লেখ্য, ড্রিম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আলী হোসেন বাংলাদেশের মহান বিজয় দিবস স্মরণ করে তাঁর মরহুর বাবার স্মরণে ২০১৫ সালে ‘আহমদ হোসেন (এম-এইচ) ১৬ ড্রিম ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি প্রতিবছর শিক্ষার্থীদের মাঝে স্কুল সাপ্লাই বিতরণ সহ অন্যান্য সামাজিক কর্মকান্ড করে চলেছে। এছাড়াও দেশের মানুষের কল্যাণে সংগঠনটি নানা কর্মসূচী অব্যাহ রেখেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877