বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

ইসরায়েলি আর্মির গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

ইসরায়েলি আর্মির গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

স্বদেশ ডেস্ক:

ফিলিস্তিনের পশ্চিম তীরে অবৈধ বসতি স্থাপনের প্রতিবাদে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ এক ফিলিস্তিনি কিশোরের মৃত্যু হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে গতকাল শনিবার এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের জানিয়েছে, ফিলিস্তিনের বেইতা গ্রামে বিক্ষোভে গুলিবিদ্ধ হন ১৭ বছর বয়সী মোহাম্মদ মুনির আল-তামিমি। বিক্ষোভের এক দিন পর গুলিবিদ্ধ আল-তামিমি হাসপাতালে মারা যান।

রেড ক্রিসেন্ট জানিয়েছে, সংঘর্ষে ৩২০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের ২১ জন আগুনে আহত হয়েছেন, ৬৮ জন রাবার বুলেটের আঘাতে এবং অনেকে কাঁদানে গ্যাসে আহত হয়েছেন।

এএফপির এক ফটোগ্রাফার বলেন, ‘সাম্প্রতিক মাসগুলোতে বেইতা একটি হটস্পটে পরিণত হয়েছে এবং সেদিন বিকেলে এখানে শত শত ফিলিস্তিনি জড়ো হয়েছিল।’

ইসরায়েলের অবৈধ বসতি সম্প্রসারণের বিরুদ্ধে এই এলাকায় নিয়মিত বিক্ষোভ দেখা গেছে। ফিলিস্তিনরা তাদের দিকে পাথর নিক্ষেপ করার পরে সংঘর্ষের ঘটনা ঘটে বলে দাবি করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

ইসরায়েল জানিয়েছে, এ ঘটনায় তাদের দুই সেনা সামান্য আহত হয়েছে। পশ্চিম তীরে কয়েকশ ফিলিস্তিনি এই কিশোরের জানাজায় অংশ নিয়েছিল বলে ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877