বুধবার, ০৮ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন

বিশ্বে করোনা শনাক্ত ছাড়াল ১৮ কোটি ৭৬ লাখের ঘর

বিশ্বে করোনা শনাক্ত ছাড়াল ১৮ কোটি ৭৬ লাখের ঘর

স্বদেশ ডেস্ক:

বিশ্বে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ৬ হাজার ৩২৪ জন মানুষের। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরো ৪ লাখ ২৪ হাজার ৩২৯ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭০ হাজার ৫৪৯ জন মানুষ।

সোমবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে ১৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৭৫৬ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০ লাখ ৪৯ হাজার ৭১ জনের। মহামারী এ ভাইরাস থেকে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ১৫ লাখ ৮৪ হাজার ২১৮ জন।

এ দিকে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২২ হাজার ৮৪৫ জন মারা গেছেন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৯০৭ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৭৯২ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ৩ কোটি ৭ হাজার ২০০ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। যদিও মোট মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে তারা। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৫৪৬ জনে। এছাড়া এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৯৪০ জন।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় পরের স্থানগুলোতে রয়েছে ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি, স্পেন, জার্মানি ও ইরান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877