বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

রামেক করোনা ইউনিটে রেকর্ড ১৮ জনের মৃত্যু

রামেক করোনা ইউনিটে রেকর্ড ১৮ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। আজ বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ডে ১৮ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর চারজন রয়েছেন। ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর সাতজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। আর উপসর্গ নিয়ে রাজশাহীর ছয়জন ও নওগাঁর চারজন মারা গেছেন।

রোগীদের ভর্তি ও সংক্রমণের প্রসঙ্গে রামেক হাসপাতালের উপপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭২ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৩২ জন ভর্তি রয়েছেন।

করোনা পরীক্ষার বিষয়ে সাইফুল ফেরদৌস আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৬৬টি নমুনা পরীক্ষায় ১৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ১৮৮ জন করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ৯৪ শতাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877