বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আবারও সয়াবিন তেলের দাম বাড়াল টিসিবি

আবারও সয়াবিন তেলের দাম বাড়াল টিসিবি

স্বদেশ ডেস্ক:

আবারও সয়াবিন তেলের দাম বাড়িয়েছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এবার প্রতি লিটারে সয়াবিন তেল ১০ টাকা বাড়িয়ে ১০০ টাকা দরে বিক্রি করবে সংস্থাটি। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ দাম কার্যকর করা হবে। এ নিয়ে জানুয়ারির পর দুই দফায় লিটারে ২০ টাকা বাড়ল টিসিবির সয়াবিন তেলের দাম।

এছাড়া চিনির দাম কেজিতে ৫ টাকা করে বাড়িয়েছে টিসিবি। এখন থেকে সংস্থাটি প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫৫ টাকা দরে বিক্রি করবে। পেঁয়াজ বিক্রি করা হবে ২০ টাকা দরে।

এদিকে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে টিসিবির পণ্যের তালিকায় নতুন করে যুক্ত হয়েছে ছোলা ও খেজুর। ছোলা প্রতি কেজি ৫৫ টাকা এবং খেজুর ৮০ টাকা দরে বিক্রি করা হবে।

গতকাল বুধবার টিসিবির এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, রমজান মাসে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে সারা দেশে তাদের বিক্রয় কার্যক্রম চলবে।

টিসিবি সূত্র জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার থেকে তাদের বিক্রয় কার্যক্রম শুরু হবে। ক্রেতারা একসঙ্গে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৩ কেজি ছোলা, ২ কেজি মসুর ডাল ও ৫ লিটার তেল কিনতে পারবেন। আর টিসিবির অনলাইন কার্যক্রমে কেনা যাবে শুধু পেঁয়াজ।

ঢাকায় ১০০টি ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ২০টিসহ সারা দেশে মোট ৫০০ ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি করা হবে। এছাড়া দেশের সব জেলা ও উপজেলা সদরে পরিবেশকদের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে।

টিসিবি সূত্র জানায়, রমজানে প্রতি ট্রাকে ৮০০ থেকে ১ হাজার ২০০ কেজি চিনি, ৬০০ থেকে ৭৫০ কেজি মসুর ডাল, ১ হাজার ২০০ থেকে দেড় হাজার লিটার সয়াবিন তেল, ৩০০ থেকে ১ হাজার কেজি পেঁয়াজ, ৪০০ থেকে ১ হাজার কেজি ছোলা ও ১০০ কেজি খেজুর বরাদ্দ দেওয়া হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877