রবিবার, ১২ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শ্রম আইন সংশোধনে ৪১টি পয়েন্ট নিয়ে আইএলওর সাথে আলোচনা চলছে : আইনমন্ত্রী চার দশকে এই প্রথম মার্কিন-ইসরাইল জোটে ফাটল সকালের নাস্তার স্বাস্থ্যকর যেসব খাবার ‘তুফান’ ছবির বিরুদ্ধে আইন ভঙ্গের অভিযোগ, যা বললেন প্রযোজক ৬৯ হাজার রোহিঙ্গা পাসপোর্ট নবায়নে তাগিদ সৌদি সরকারের: স্বরাষ্ট্রমন্ত্রী হাসপাতালের লিফটে ‘৪৫ মিনিট’ আটকে রোগীর মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার সুপারিশ নিয়ে ভিন্ন কথা বললেন শিক্ষামন্ত্রী কুমিল্লায় হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন নিয়মরক্ষার শেষ ম্যাচে হতাশ করল বাংলাদেশ ছাত্ররা পিছিয়ে কেন, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী
জাবি শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষ : পরিবেশ থমথমে, পুলিশ মোতায়েন

জাবি শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষ : পরিবেশ থমথমে, পুলিশ মোতায়েন

স্বদেশ ডেস্ক:

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ার গেরুয়া বাজার এলাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় এখনো থমথমে অবস্থা্য় বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত গেরুয়া বাজার এলাকায় দোকানপাট বন্ধ রেখেছে ব্যবসায়ীরা।

সংঘর্ষের এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে গভীর রাত পর্যন্ত গেরুয়া বাজার এলাকায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সংঘর্ষের ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছে। এসময় ভাঙচুর করা হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকরা চারটি মোটরসাইকেল। এছাড়া সংঘর্ষে গেরুয়া বাজার এলাকায় ভাঙচুর করা হয় বেশ কয়েকটি দোকানপাট। সেই সঙ্গে দোকানপাটগুলোতে লুটপাটও করা হয়।

এলাকাবাসী বলছে, গত ১১ ফেব্রুয়ারি আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের গেরুয়া বাজার এলাকায় সম্প্রতি বাতিঘর নামে একটি সংগঠন ক্রিকেট খেলার আয়োজন করেন। সেই ক্রিকেট খেলায় একটি দলের পক্ষ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী খেলতে যায়। এসময় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে একদল সন্ত্রাসী লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে সেই দিনই বাতিঘরের একটি অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে। সেই সাথে দুটি বিকাশের দোকানসহ তিনটি দোকানে তালা ঝুলিয়ে দেয়।

এ ঘটনায় গতকাল শুক্রবার সন্ধ্যায় গেরুয়া বাজার এলাকায় নজরুল নামে এক যুবককে নিজ বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের ভাড়া ঘরে নিয়ে মারধর করে। পরে মারধরের খবর এলাকাবাসীর মাঝে ছড়িয়ে পড়লে তারা লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। এ ঘটনায় আহত সবাইকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান জানান, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এর আগে গতকাল শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন গেরুয়া এলাকায় স্থানীয়দের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জন শিক্ষার্থীর আহত হওয়ার খবর পাওয়া যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877