শনিবার, ১১ মে ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

অভিসংশন দাঙ্গার ভিডিও : ক্যাপিটলে হামলার ‘প্রধান উস্কানিদাতা’ ট্রাম্প

অভিসংশন দাঙ্গার ভিডিও : ক্যাপিটলে হামলার ‘প্রধান উস্কানিদাতা’ ট্রাম্প

স্বদেশ ডেস্ক:

ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় অভিশংসন বিচারে ট্রাম্প সমর্থকদের ক্যাপিটলে হামলার নতুন নাটকীয় ভিডিও প্রদর্শন করেন ডেমোক্রেটস নেতারা। ট্রাম্পের বক্তব্য ও টুইট, তারই বিরুদ্ধে ব্যবহার করে তাকে দাঙ্গার মূল ইন্ধনদাতা বলে যুক্তি দেন ডেমোক্রেটসরা।

ক্যাপিটলে দাঙ্গার ঘটনায় পদ্ধতিগতভাবে সংবেদনশীল সাক্ষ্যদানের সময় অভিশংসনকারী কর্মকর্তারা এক অপ্রকাশিত নিরাপত্তাকর্মীদের ভিডিও চিত্রে দেখা যায়, মার্কিন আইনপ্রণেতাদের কতটা কাছে এসে পড়েছিল দাঙ্গাকারীরা।

ভিডিও চিত্রে দেখা যায়, রাজনীতিবিদদের সুরক্ষিত দিকে নিয়ে যাওয়া জন্য পুলিশের চেষ্টা, কখনো বা দেখা যায় দাঙ্গাকারীদের  ভবনের দেওয়াল বেয়ে অনুপ্রবেশের চেষ্টা। শোনা যায় নিরাপত্তা রক্ষীদের কথা যেখানে, তারা কখনো সাহয্য চেয়ে আবার কখনো কীভাবে জনতা তাদের বিরুদ্ধে বারুদ ও টিয়ার গ্যাসের মতো অস্ত্র ব্যবহার করছে তা নিয়ে কথা বলছিলেন।

প্রতিনিধি স্টেইসি প্লাসকেট বলেন, সাবেক প্রেসিডেন্ট ইচ্ছাকৃতভাবে সহিংসতাকে উৎসাহিত করেন এবং তার লক্ষ্য ছিলো জ্যেষ্ঠ সদস্য যার মধ্যে সাবেক উপরাষ্ট্রপতি মাইক পেন্সও ছিলেন।

গত নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের মিথ্যা জালিয়াতির খবর ছড়ালে, ট্রাম্প পরাজয় অস্বীকার করেন আর তার মিথ্যা দাবির সমর্থনে হাজার হাজার সমর্থক গত ৬ই জানুয়ারি ক্যাপিটল ভবনে জড়ো হয়। দাঙ্গায় ক্যাপিটলের পুলিশ কর্মকর্তাসহ ৫ জন মারা যান।

এই সপ্তাহের শেষে ট্রাম্পের আইনজীবীরা আত্মপক্ষের সমর্থন যুক্তি উপস্থাপন করবেন যদিও ইতিমধ্যে তারা বলেছেন, মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং অসাংবিধানিক।

ট্রাম্পকে দোষী সাব্যস্ত করতে ১০০ আসনের সিনেটেদের দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন। তবে ধারণা করা হচ্ছে রিপাবলিকান সিনেটরদের সংখ্যাগরিষ্ঠ অংশ এখনো ট্রাম্পের প্রতি অনুগত থেকেছেন। দোষী সাব্যস্ত হলে আবার পদে অধিষ্ঠিত হতে পারবেন না ট্রাম্প।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877