বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

টিকা নেওয়ার পর যেমন আছেন মন্ত্রী-সচিবরা

টিকা নেওয়ার পর যেমন আছেন মন্ত্রী-সচিবরা

স্বদেশ ডেস্ক: নানা ধরনের গুজব, আলোচনার পর গত রবিবার থেকে দেশে একযোগে শুরু হয়েছে করোনা ভাইরাস প্রতিরোধী টিকাদান কার্যক্রম। ওইদিন টিকা নিয়েছেন মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য। যাদের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ বেশ কয়েকজন সিনিয়র মন্ত্রীও ছিলেন। আর গতকাল সোমবার টিকা নিয়েছেন খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার। এ ছাড়া বেশ কয়েকজন সচিবও ইতোমধ্যে টিকা গ্রহণ করেছেন। টিকা গ্রহণের পর তারা সবাই সুস্থ আছেন বলে জানা গেছে।

গত রবিবার রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে টিকা নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, বন ও পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল। এর আগে গত ২৮ জানুয়ারি মন্ত্রিসভার সদস্যদের মধ্যে প্রথম টিক নেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তার পর দ্বিতীয় সদস্য হিসেবে টিকা নেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ।

গতকাল টিকাগ্রহণ বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবের সঙ্গে কথা বলেছে আমাদের সময়। তারা জানিয়েছেন, করোনার এই টিকা অন্যান্য সাধারণ টিকার মতোই। কোনো ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া তারা অনুভব করছেন না। টিকাগ্রহণের পর তারা নিয়মিত অফিসও করছেন। গতকাল মন্ত্রিসভার বৈঠকেও টিকাগ্রহণকারী কয়েকজন মন্ত্রী প্রতিমন্ত্রী ও সচিব উপস্থিত ছিলেন। সব ধরনের গুজব ও নেতিবাচক বক্তব্য এড়িয়ে সবাইকে টিকা গ্রহণের আহ্বানও জানিয়েছেন তারা।

টিকা নিয়ে নেতিবাচক প্রচারণায় বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার বলেন, শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছি এবং কোনো পরিবর্তন অনুভব করছি না। স্বাধীনতার সময় থেকেই দেশবিরোধী একটি চক্র দেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। যখন ভ্যাকসিন নিয়ে ভারতের সঙ্গে চুক্তি হয়, তখন তারা বলেছিল, ভ্যাকসিন এ দেশে আসবে না।

জনগণের স্বাস্থ্য সুরক্ষায় ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে। এখন তারা ভ্যাকসিন নিয়ে নেতিবাচক অপপ্রচার চালিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। আমরা মন্ত্রীরা ভ্যাকসিন নিলাম, পরে যেন এই অপপ্রচারকারীরা আবার না বলে জনগণকে রেখে সরকারের মন্ত্রী-এমপিরা ভ্যাকসিন নিয়েছে আগে। আপনারা নিজে ভ্যাকসিন নিন, সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন। সর্বোপরি জাতিকে সুস্থ রাখতে সাহায্য করুন। কোনো অপপ্রচারে বিভ্রান্ত হবেন না।

টিকা নিয়ে সুস্থ আছেন জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, এই টিকাটি অত্যন্ত নিরাপদ। তাই টিকা গ্রহণ বিষয়ে কোনো ধরনের আতঙ্ক বা ভয়ের কিছু নেই। জনগণকে নির্ভয়ে টিকাগ্রহণের আহ্বান জানাই।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, টিকা নেওয়ার পর তার শরীরে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। আগের মতোই সুস্থ ও স্বাভাবিক আছেন। তিনি বলেন, ভ্যাকসিন নেওয়ার পর আরও ভালো অনুভব করছি এই ভেবে যে, এখন আমি করোনামুক্ত। টিকা নিলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877