বুধবার, ১৫ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মধ্যরাতে বন্য হাতির আক্রমণে প্রাণ গেল ২ কিশোরের

মধ্যরাতে বন্য হাতির আক্রমণে প্রাণ গেল ২ কিশোরের

স্বদেশ ডেস্ক: বান্দরবানের আলীকদম উপজেলায় বন্য হাতির আক্রমণে দুই কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার মধ্যরাতে উপজেলায় চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো- মনসুর আলম (১৭) ও হুমায়ুন কবীর (১৪)। তারা উপজেলার রেপারপাড়া কোনা এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, আলীকদম উপজেলা চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় বন্য হাতির দল তাণ্ডব চালিয়ে ফসলি জমি ও কয়েকটি বসতবাড়ি ভাঙচুর করেছে। এ সময় হাতির আক্রমণে ঘটনাস্থলে মারা যান একজন। পরে স্থানীয় হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। পরে খবর পেয়ে স্থানীয়রা আগুন-লাঠিসোটা নিয়ে ধাওয়া করে হাতির দলকে তাড়াতে সক্ষম হয়।

আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম জানান, মিয়ানমার সীমান্ত এলাকা থেকে বন্য হাতির দল প্রায় আলীকদম, নাইক্ষ্যংছড়ি, লামা, বান্দরবান সদর উপজেলা হয়ে চট্টগ্রামের পার্শ্ববর্তী উপজেলাগুলোতে পাহাড়ি অঞ্চলে চলাফেরা করে। শনিবার মধ্য রাতে বন্য হাতির দল জমির ফসল নষ্ট করলে স্থানীয়রা আগুনে মশাল, লাঠিসোটা নিয়ে হাতিদের তাড়ানোর চেষ্টা করেন। এ সময় হাতির পায়ে পিষ্ট হয়ে দুজনের মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিব উদ্দিন জানান, বন্য হাতির আক্রমণে নিহত দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877