মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

অবসর নিলেন ইমরান তাহির

অবসর নিলেন ইমরান তাহির

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার হয়ে আর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে দেখা যাবে না লেগ স্পিনার ইমরান তাহিরকে। উইকেট নিয়ে দুই হাত উঁচু করে দৌড়ানো তার ট্রেডমার্ক উদযাপন আর দেখা যাবে না ওয়ানডে মাঠে।

বর্তমান সময়ের সবচেয়ে কার্যকরী এই লেগ স্পিনার শনিবার ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের পর অবসরের কথা জানিয়ে দেন। অবশ্য বিশ্বকাপের আগেই তাহির জানিয়েছিলেন এটিই হবে তার শেষ ওয়ানডে টুর্নামেন্ট। একই দিন ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছেন জেপি ডুমিনিও।

পাকিস্তানে জন্ম নেয়া ইমরান তাহির তরুণ বয়সে চলে যান দক্ষিণ আফ্রিকা। শেখানে গিয়ে ক্রিকেট খেলা শুরু করে দ্রুতই জায়গা করে নেন জাতীয় দলে। ২০১১ সালে ৩২ বছর বয়সে তার অভিষেক হয় আন্তর্জাতিক ক্রিকেটে। এরপর দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ২০ টেস্টে ও ১০৭ ওয়ানডে। উইকেট সংখ্যা যথাক্রমে ৫৭ ও ১৭৩টি। ওয়ানডেতে ক্যারিয়ার সেরা বোলিং ৪৫ রানে ৭ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ৩৮টি।

সীমিত ওভারের ক্রিকেটে শুধু দক্ষিণ আফ্রিকাই নয়, সারা বিশ্বের ফ্রাঞ্চাইজি ক্রিকেটেও জনপ্রিয় নাম ইমরান তাহির। টি-টোয়েন্টির মতো মারদাঙ্গা ক্রিকেটেও তার লেগ স্পিন দারুণ কার্যকর। আরো কিছুদিন আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি খেলে যাবেন ৪০ বছর বয়সী ইমরান তাহির।

বিদায়ী ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পর ইমরান তাহির বলেন, বিশ্বকাপে ফল ভালো না হলেও শেষটা জয় দিয়ে হচ্ছে সেটিই সান্ত্বনা। জাতীয় দল ছাড়তে খুব খারাপ লাগছে। আন্তর্জাতিক ক্রিকেট খেলা শৈশবের স্বপ্ন ছিলো। এই পথে যাদের সহযোগিতা পেয়েছে তাদের সকলকে ধন্যবাদ। বিদেশী হওয়ার পরেও আমাকে সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে।
ইমরান তাহির বলেন, বিদায় কষ্টকর হলেও এর জন্য প্রস্তুত ছিলাম। এটি আমি ও দল উভয়ের জন্য ভালো হবে। দলে একগাদা তরুণ তারকা আছে। তাই দলের ভবিষ্যত নিয়ে আমি চিন্তিত নই।

একই দিন ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছেন জেপি ডুমিনি। কেপটাউনে জন্ম নেয়া ডুমিনি খেলেছেন ৪৬ টেস্ট, ১৯৯ ওয়ানডে ও ৮১ টি টোয়েন্টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877