বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

নিজ পারফরম্যান্সে অবাক নই

নিজ পারফরম্যান্সে অবাক নই

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শেষ হয়ে গেল। এত সুন্দর টুর্নামেন্টের পর কেমন লাগছে?

ব্যক্তিগতভাবে আমি খুশি। আর পারফরম্যান্স নিয়েও সন্তুষ্ট। তবে আমি চেয়েছিলাম সেমিফাইনাল খেলতে। সেটা না পেরে ভালো লাগছে না। দল হিসেবে আমার মতে সবাই ভালোই করেছি। আমার কাছে তাই তো মনে হয়। যে মানসিকতা নিয়ে আসি সেভাবে অ্যাপ্লাই করতে পেরেছি।

টুর্নামেন্টের আগে আপনার ভালো প্রস্তুতি থাকে। এবারও ছিল। এত ভালো খেলার রহস্য কী?

আমার পারফরম্যান্সে আমি অবাক নই। আমি জানি কী চিন্তা করে এসেছিলাম। মনে হয় সর্বোচ্চটাই করতে পেরেছি।

সেমিফাইনাল নিয়ে আক্ষেপটা কি বেশি?

আক্ষেপ আছে। আমার লক্ষ্য ছিল ভালো খেলা। যেটা চিন্তা করেছিলাম সেটা হয়নি। সেমিফাইনালে গেলে ভালো লাগত। সেমিফাইনাল, ফাইনাল খেলতে পারিনি এটা নিয়ে ভাবিনি। আমার সামনে যে সুযোগ এসেছে কাজে লাগিয়েছি।

শেষ দুটি ম্যাচে কি ক্লান্ত ছিলেন?

এই টুর্নামেন্ট অনেক বড় ছিল। আমি ফিটনেসে খেয়াল রেখেছি। কাজ করেছি এ জন্য ক্লান্ত হইনি। আর খেলতে সমস্যা হয়নি। অতিরিক্ত ফিটনেস নিয়ে কাজ করিনি। তা হলে বিপদ হতে পারত।

বিশ্বকাপে অনেকগুলো ভালো ইনিংস। কোন ইনিংসটির গুরুত্ব বেশি?

আফগানিস্তানের বিপক্ষে রান করতে সবার কষ্ট হয়েছে। পছন্দের ইনিংস বলতে গেলে ইংল্যান্ডের বিপক্ষে। প্রতিটি ইনিংসই আমার কাছে স্পেশাল। আফগানদের স্পিনাররা কিন্তু কোয়ালিটি সম্পন্ন।

আগেও তিনটি বিশ্বকাপ খেলেছেন। এই বিশ্বকাপে এমন জ্বলে উঠলেন। আপনার কি লক্ষ্য ছিল?

আমি আগে থেকেই লক্ষ্য নিয়ে এসেছিলাম। আর সেটা কাজে লেগেছে। বোলিংটাও আমার ভালো হয়েছে। আমার বল ডান-হাতিদের জন্য খেলা কঠিন। আমার ভালো লেগেছে।

আপনার প্রশংসা করছে সবাই। কেমন লাগছে?

আমি ভাবি না কে কী বলছে। নিজের মতো থাকতে ভালো লাগে। এসব নিয়ে ভাবি না। আরও ভালো করা যেত মনে হয়।

আপনাদের কী আরও একটু ভালো করার সুযোগ ছিল?

আসলে আমাদের যা সামর্থ্য সেটাই করেছি। এই জিনিসটা বলা মুশকিল। সবাই যার যার জায়গায় ভালো করেছে। ফিল্ডিং নিয়ে অনেক কাজ করতে হবে। কখনো কথা বলার সময় এলে আমি বলব। আমাদের ইচ্ছা ছিল সেমিফাইনালে খেলার। আমরা দল হিসেবে সেমিফাইনালে খেলতে পারিনি খারাপ লাগছে। ইংল্যান্ডে এসেছিলাম সেমিফাইনাল খেলতেই।

বাংলাদেশ বড় দল এটা পুরনো কথা। নতুন হচ্ছে বাংলাদেশ দলকে কীভাবে দেখেন? ট্রফি কি দরকার?

ট্রফি দরকার সেটা বুঝলাম। ট্রফি তো সব দল পায় না। ইংল্যান্ড তো অনেকবারই খেলেছে। আমি জানি না তারা কয়বার জিতছে (একবারও না)। আমরা যেমন আছি এটাও ভালো। সেমিফাইনালে এই আসরে আমরা খেলতে পারলে ভালো হতো। ওই জায়গায় আমাদের গ্যাপ আছে। সাবেক ক্রিকেটাররা অনেক প্রশংসা করেছে। আমাদের সামনে সুযোগ ছিল সেটা কাজে লাগাতে পারিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877