রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
মানসিকতাকেই দায়ী করলেন কোহলি

মানসিকতাকেই দায়ী করলেন কোহলি

স্বদেশ ডেস্ক:

নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউটের লজ্জা পেয়েছে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রান সংগ্রহ করে তারা। এর আগে টেস্টে এক ইনিংসে ভারতের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড ছিল ৪২ রানের। সেটি ছিল ১৯৭৪ সালে লর্ডসে, ইংল্যান্ডের বিপক্ষে। ভারত চরম ব্যাটিং বিপর্যয়ে পড়া ম্যাচটিতে ৮ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। সবচেয়ে কম রানে গুটিয়ে গেলেও পরের ম্যাচে ভারত ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী বিরাট কোহলি।

৩৬ রানে অলআউট হওয়ার পর সংবাদমাধ্যমকে ভারতীয় দলের এ অধিনায়ক বলেন, ‘শক্তভাবে দল ঘুরে দাঁড়াবে বলে আমি আত্মবিশ্বাসী। ছেলেরা বুঝতে পারছে যে তাদের কীভাবে নিজেদের মেলে ধরতে হবে এবং কীভাবে দলকে এগিয়ে নেবে।’ অবশ্য সিরিজে আর কোহলিকে পাচ্ছে না ভারত। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ভারতের বিমান ধরার কথা তার। প্রথম বারের মতো সন্তানের বাবা হতে যাচ্ছেন কোহলি।

অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টের তৃতীয় দিন এক উইকেটে ৯ রান নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল ভারত। ৬৫ বছরের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জায় পুড়ল তারা। দিনের শুরুতে দলীয় ১৫ রানের মধ্যে আরও ৪ উইকেট হারায় কোহলিরা। তাদের ইনিংসের স্থায়িত্ব ছিল ২১.২ ওভার। হ্যাজলউড ৮ রানে ৫ উইকেট শিকার করেছেন। ২১ রানে ৪ উইকেট পান কামিন্স। শেষ ব্যাটসম্যান হিসেবে মোহাম্মদ সামি ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে সাজঘরে ফেরেন।

সবচেয়ে কম রানে ইনিংস গুটিয়ে যাওয়া প্রসঙ্গে অধিনায়ক কোহলি জানান, সেখানে কিছু ভালো বল ছিল। তবে বল ওই রকম বিধ্বংসী ছিল না। এটা সুস্পষ্ট যে মানসিকতার কারণেই এমনটা ঘটেছে। এমন বাজে ব্যাটিং কখনো দেখেনি ভারতীয় অধিনায়ক। কোহলি বলেন, ‘আমি চিন্তা করতে পারছি না যে এমন বাজে ব্যাটিং পারফরম্যান্স করেছি আমরা। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’ জয় নিয়ে দেশে ফিরতে পারলে ভালো লাগত বলে জানান কোহলি। কিন্তু আশা পূরণ হয়নি। তার মতে, টেস্ট ক্রিকেটে যে কোনো পর্যায়ে যে কোনো কিছুই ঘটতে পারে।

কোহলি বলেন, ‘শীর্ষ পর্যায়ে খেললে বারবার ধসে পড়তে হবে। নিজেদের ভুলগুলো আমরা মেনে নিচ্ছি। এবং কী করতে যাচ্ছি আমরা সেটিও আমাদের বুঝতে হবে। খুব সহজেই আমরা গুটিয়ে গেছি, তাই বলে আমরা দুর্বল নই। আমি মনে করি না যে এটা দলের জন্য কোনো অ্যালার্মিং।’ মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর। কোহলিহীন ম্যাচে ইনজুরিতে পড়েছেন সামি। এরই মধ্যে পেসার ইশান্ত শর্মাকে ছাড়াই খেলছে ভারত। এ ছাড়া দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকেও পাবে না ভারতীয় দল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877