রবিবার, ১৪ Jul ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ

ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ

স্বদেশ ডেক্স: ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ নিতে ঢাকার দুই সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এডিস মশা নিয়ন্ত্রণে প্রতিটি ওয়ার্ডে যথাযথভাবে ওষুধ স্প্রে করার পর দুই সপ্তাহের মধ্যে তা আদালতকে জানাতে হবে দুই সিটির মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে।

আজ মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে আদালত ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষকে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) বায়ুদূষণ রোধে করা রিট আবেদনের শুনানিতে এ আদেশ দেয়া হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

রিটের শুনানিতে সিটি করপোরেশনের পক্ষে আলাদা দুটি প্রতিবেদনে জানানো হয় ডেঙ্গু রোধে সচেতনতা বাড়ানোসহ নানা পদক্ষেপ নেয়া হয়েছে।

শুনানিতে আইনজীবী মনজিল মোরসেদ বলেন, রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে অর্থমন্ত্রীকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। ডেঙ্গুর প্রকোপ কমাতে এখনই কার্যকর পদক্ষেপ নেয়া প্রয়োজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877