শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গোপসাগরে বিমান ঘাঁটির বিনিময়ে সহজে ক্ষমতায় ফেরার প্রস্তাব দিয়েছিলেন এক শ্বেতাঙ্গ: প্রধানমন্ত্রী প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ যখন বাংলাদেশে পৌঁছতে পারে রাইসিকে শেষ বিদায় জানাতে ইরানে হাজারো মানুষের ঢল আ’লীগের দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন কখনোই পূরণ হবে না : মির্জা ফখরুল কলকাতায় আজীম হত্যা : যা জানালেন বন্ধু গোপাল বিশ্বাস যুক্তরাষ্ট্রের লাগাম টেনে ধরেছেন রিশাদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি জব্দের নির্দেশ গ্রেপ্তার হলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির ভাই রাইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ টাকা ফেরত দিয়ে খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা
শাহজাহান সিরাজের জানাজা টাঙ্গাইলে, দাফন বনানীতে

শাহজাহান সিরাজের জানাজা টাঙ্গাইলে, দাফন বনানীতে

স্বদেশ ডেস্ক:

মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের নানা পর্বের সাক্ষী শাহজাহান সিরাজের জানাজা হবে টাঙ্গাইলে, পরে দাফন হবে বনানীতে। প্রবীণ এই রাজনীতিবিদ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক এ্যাপোলো) শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন।

শাহজাহান সিরাজের স্ত্রী রাবেয়া সিরাজ বলেছেন, ‘তিনি (শাহজাহান সিরাজ) দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। বাসায় ও হাসপাতালে তার চিকিৎসা চলছিল। আমি তার বিদেহী আত্মার জন্য কালিহাতীবাসীসহ দেশের সবার কাছে দোয়া চাই।’

‘উনার লাশ বুধবার সকালে টাঙ্গাইলে নেয়া হবে। সকাল ১১টায় এলেঙ্গায় এবং বাদজোহর কালিহাতীতে দুটি জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ এশা গুলশান সোসাইটি মসজিদে জানাজা শেষে তাকে বনানী কবরাস্থানে দাফন করা হবে’, যোগ করেন রাবেয়া সিরাজ।

দীর্ঘদিন ধরে অসুস্থ শাহজাহান সিরাজ শ্বাসকষ্ট নিয়ে সোমবার চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন বলে হাসপাতালের একটি সূত্র নিশ্চিত করেছে। তার সংসারে স্ত্রী রাবেয়া সিরাজ, মেয়ে সারোয়াত সিরাজ ও ছেলে রাজীব সিরাজ আছেন।

শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এ ছাড়া আরো শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শাহজাহান সিরাজ বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। স্বাধীনতা যুদ্ধের সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ১৯৭১ সালের ৩ মার্চ পল্টন ময়দানে তিনি স্বাধীনতার ইশতেহার পাঠ করেন। স্বাধীনতার পর জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রতিষ্ঠা হলে তিনি এর কেন্দ্রীয় নেতা নির্বাচিত হন।

শাহজাহান সিরাজ জাতীয় সংসদ নির্বাচনে জাসদ ও বিএনপির মনোনয়নে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। সবশেষে তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877