রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

রেকর্ড গড়ে সাজঘরে সাকিব

রেকর্ড গড়ে সাজঘরে সাকিব

স্পোর্টস ডেস্ক : প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপের মঞ্চে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে তিনি এই কীর্তি গড়েন। এই বিশ্বকাপে পাঁচ ম্যাচে ব্যাটিং করতে নেমে চারটিতেই ৫০ রানের বেশি করেছেন। দুটিতে সেঞ্চুরি করেন। সাউদাম্পটনে মুশফিকের সঙ্গে জুটি গড়ে বাংলাদেশকে নিয়ে গেছেন সুবিধাজনক অবস্থান স্থানে। মুজিবের বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫১ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৪ ওভারে চার উইকেট হারিয়ে ১৫৬ রান। ক্রিজে আছেন মাহমুদুল্লাহ (২) ও মুশফিকুর রহিম  (৪০)।

রিভিউতে বাঁচলেন সাকিব

ক্রিজে সেট হয়েও ইনিংস লম্বা করতে পারেননি তামিম ইকবাল। দুর্দান্ত ফর্মে থাকা সাকিব আল হাসান বেঁচে গেলেন রিভিউর সিদ্ধান্তে। মাঠের আম্পায়ার রশিদ খানের বলে এলবিডব্লিউর সিদ্ধান্ত দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান সাকিব।

সেট হয়েও ব্যর্থ তামিম

ক্রিজে সেট হয়েও ইনিংস লম্বা করতে পারেননি তামিম ইকবাল। ৫৩ বল খেলে ৩৬ রান করে মোহাম্মদ নবীর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

সাকিব-তামিমের ঘুরে দাঁড়ানোর চেষ্টা

বিতর্কিত আউটে দ্রুত লিটন ফিরে গেলে ক্রিজে আসেন সাকিব। ওপেনিংয়ে নামা তামিমের সঙ্গে জুটি গড়ে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন তিনি। দুজনের জুটি থেকে আসে ৫৯ রান।

বিতর্কিত আউটে ফিরলেন লিটন

এই বিশ্বকাপে প্রথম তামিমের সঙ্গে ওপেনিংয়ে নামেন লিটন দাস। এর আগে পাঁচটি ম্যাচে তামিম-সৌম্যকেই দেখা গিয়েছিল। তামিম-লিটনের ওপেনিং জুটি চমকই ছিল। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না ডানহাতি ব্যাটসম্যান লিটন। ব্যক্তিগত ১৬ রানে মুজিবুর রহমানের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

ব্যাটিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে আজ আফগানিস্তানের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই। ইংল্যান্ডের সাউদাম্পটনে গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশকে টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছেন আফগান অধিনায়ক।

বৃষ্টির কারণে টস হতে ১০ মিনিট দেরি হয়। এইজন্য নির্ধারিত সময় সাড়ে ৩টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও ১০ মিনিট পরে শুরু হয়।

বাদ রুবেল-সাব্বির, একাদশে সাইফ-মোসাদ্দেক

গত ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন নিয়ে নামছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই বিশ্বকাপে প্রথম সুযোগ পাওয়া সাব্বিররুবেল বাদ পড়েছেন। তাদের পরিবর্তে একাদশে এসেছেন সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবালসৌম্য সরকারসাকিব আল হাসানমুশফিকুর রহিম(উইকেটরক্ষক), লিটন দাসমাহমুদুল্লাহ রিয়াদমোসাদ্দেক হোসেনমেহেদি হাসান মিরাজমাশরাফি বিন মুর্তজামোহাম্মদ সাইফউদ্দিনমুস্তাফিজুর রহমান।

আফগান দলে দুই পরিবর্তন

বাংলাদেশের মতো আফগানিস্তানও নেমেছে দুটি পরিবর্তন নিয়ে। হজরতুল্লাহ জাজাই ও আফতাব আলম বাদ পড়েছেন একাদশ থেকে। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন সানাউল্লাহ শেনওয়ারি এবং পুনরায় দলে এসেছেন দওলাত জাদরান।

আফগানিস্তান একাদশ : গুলবাদিন নাইবসামিউল্লাহ শিনওয়ারিরহমত শাহহাশমতউল্লাহ শাহিদিআসগর আফগাননাজিবউল্লাহ জাদরানমোহাম্মদ নবিরশিদ খানইকরাম আলি খিলদৌলত জাদরানমুজিব উর রহমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877