শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

মানিকগঞ্জের ৭ এলাকা ‘রেড জোন’ ঘোষণা

মানিকগঞ্জের ৭ এলাকা ‘রেড জোন’ ঘোষণা

স্বদেশ ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় মানিকগঞ্জের সাত এলাকাকে ‘রেড জোন’ বা লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে শুরু হয়ে ৪ জুলাই পর্যন্ত ‘রেড জোন’ হিসেবে থাকবে জেলার এ সাত এলাকা।

স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন সাপেক্ষে মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এসব এলাকাকে ‘রেড জোন’ করার জন্য জেলা প্রশাসনের কাছে সুপারিশ করেন। গতকাল শনিবার রাতে একটি গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব এলাকাকে ‘রেড জোন’ হিসেবে আদেশ জারি করেছেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

‘রেড জোন’ ঘোষিত এলাকাগুলো হলো- মানিকগঞ্জ পৌরসভার গঙ্গাধরপট্টি, পশ্চিম দাশড়া ও উত্তর সেওতা, সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ও ধানকোড়া ইউনিয়ন এবং সিংগাইর উপজেলার সিংগাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়ন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫ জুন রাত ৮টা থেকে থেকে ৪ জুলাই পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। ‘রেড জোন’ ঘোষিত এলাকার কোনো ব্যক্তি ঘর থেকে বের হতে পারবেন না। এই এলাকার কেউ বাইরে কিংবা বাইরের কেউ এই এলাকায় আসা যাওয়া করতে পারবেন না। সকল ধরনের শপিং মল, দোকান-পাট বন্ধ থাকবে।

এতে বলা হয়, মসজিদে নামাজের সময় ইমাম মোয়াজ্জিনসহ পাঁচজন এবং জুমার নামাজে সর্বোচ্চ ১০ জন থাকতে পারবেন। যথারীতি আওতামুক্ত থাকবে সাংবাদিকসহ জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তি, সরকারি ও ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান, শিল্প কারখানায় কর্মরত ব্যক্তি ও তাদের বহনকারী গাড়ি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877