রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

এ কেমন বাবা!

পাঁচ হাজার টাকার জন্য ২৪ দিনের নবজাতককে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে এক বাবার বিরুদ্ধে। গতকাল শুক্রবার রাতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কালা গাজী চৌধুরী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সন্তান বিক্রির বিষয়টি আজ শনিবার স্বীকার করেছেন নুর মোহাম্মদ নামের ওই বাবা। তিনি পেশায় রাজমিস্তি। নঈম (৫) ও সমিহা (৩) নামে আরও দুই সন্তান রয়েছে তার।

নুর মোহাম্মদ জানান, গত ১১ মার্চ ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ওই নবজাতকের জন্ম হয়। জন্মের পর থেকে সন্তান মায়ের বুকের দুধ পাচ্ছে না। তাকে গুঁড়া দুধ কিনে খাওয়ানোর সামর্থ্য তার নেই। তাই দুবাইপ্রবাসী মুছা নামের এক ব্যক্তির কাছে তৃতীয় ছেলেকে দত্তক দিয়েছেন তিনি। মুছা তাকে পাঁচ হাজার টাকা দিয়েছেন।

ওই নবজাতকের চাচা নুরুল আলম জানান, ২৩ দিনের সন্তানকে বিক্রি না করতে পাড়া–প্রতিবেশী ও স্বজনেরা নিষেধ করেছিল। এমনকি তার স্ত্রী সুমি আক্তার বাচ্চাটিকে লালন–পালন করবেন বলেও কথা দিয়েছিলেন। কিন্তু তার ভাই কারও কথা শোনেননি।

এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন জানান, নবজাতকতে বাবা বিক্রি করে দিয়েছেন বলে তিনি শুনেছেনে। মা-বাবাকে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমানের মাধ্যমে উপজেলায় আনা হচ্ছে। বাচ্চাটিকেও উদ্ধারের চেষ্টা চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877