বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লন্ডনে পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থীদের সংঘর্ষ, গ্রেপ্তার ৪০ কারাগারে অসুস্থ বিএনপি নেতা ইশরাক যারা আত্মসমর্পণ করেননি, তাদের কী হবে শুধু আল্লাহই জানেন: স্বরাষ্ট্রমন্ত্রী গাজাবাসীকে ‘জোরপূর্বক বাস্তুচ্যুত না করা’ নিশ্চিত করার আহ্বান মিসরের প্রেসিডেন্টের সরকারের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে পরনির্ভরশীল ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা : মির্জা ফখরুল ক্ষতিগ্রস্ত এলাকা দ্রুত পুনর্গঠনে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দিল্লিতে তাপমাত্রা ৫৩ ছুঁইছুঁই, একজনের মৃত্যু গোপনে দ্বিতীয় বিয়ে করলেন ফারুকী মিয়ানমারে যুদ্ধে অংশ নিতে রোহিঙ্গাদের বাধ্য করছে সেনাবাহিনী মেট্রোরেলে শিডিউল বিপর্যয়, অফিসগামী যাত্রীদের ভোগান্তি
মর‌তেই যখন হবে, তখন বী‌রের মতো মর‌বো : মান্না

মর‌তেই যখন হবে, তখন বী‌রের মতো মর‌বো : মান্না

স্বদেশ ডেস্ক:

মরতে যদি হয় বীরের মত মরবো মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আন্দোল‌নের সময় এসে গেছে, মরতেই যখন হবে তখন বীরের মতো মরবো। মরতে যদি হয় কথা বলে মরবো। বুধবার ৪ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিদ্যুৎ, পানি মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে বিএনপি। সেই দলের নেত্রী দুই বছর ধরে কারাগারে আটক রয়েছেন। এখনো রাজপথ উত্তপ্ত করতে পারেনি তারা। মিছিল করতে যাবেন, সভা-সমাবেশ করতে যাবেন পুলিশ করতে দেবে না। ঘরের ভিতরে আলোচনা সভা করতে গেলেও পুলিশের অনুমতি নিতে হয়। এ মানববন্ধনে কয়েকজন বিএনপি নেতা আসার কথা ছিল। শুনলাম তারা ঘরের ভিতরে নেতাকর্মীদের নিয়ে মিটিং করছিল পুলিশ গিয়ে তাদেরকে গ্রেফতার করেছে। অতএব সময় এসে গেছে, মরতেই যখন হবে তখন বীরের মতো মরবো। মরতে যদি হয় কথা বলে মরবো। য‌দি কথা বলা বন্ধ করে দেয় তাহলে সারা দেশজুড়ে কথা বলি। যেন আমাদের কথা কোনোভাবেই বন্ধ করতে না পারে।

‌বিএন‌পির উদ্দেশ্যে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, একথা সবাই জানে ওরা আপনাদের ঘাড়ে চেপে বসে আছে। ওদেরকে ঘাড়ে করে সমুদ্র পর্যন্ত নিয়ে গিয়ে সমুদ্রে যদি ফেলে দিতে পারেন তাহলেই তারা ঘাড় থেকে নামবে তাছাড়া নামবে না। তিনি বলেন, আজ আমাদের কোন দলের দিকে তাকাবার সময় নাই। নেতার মুখের দিকে তাকিয়ে থাকার সময় নাই। আজ তাকান মিসরের দিকে, ভেনিজুয়েলার দিকে, তাকান সুদানের দিকে। কোন দল ছিল না, নেতা ছিল না, মানুষ নিজে নিজে নিজের দাবিতে রাস্তায় নেমেছিল।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে মান্না বলেন, বিএনপি একটি বিরাট দল। তাদের জনসমর্থন বিস্ময়কর। বিএনপির নেতাকর্মীদের কাছে অনুরোধ করি আপনাদের পাশের বাড়ির যারা আছে তাদেরকে বলেন। আপনারা মনে করছেন এই সরকার নামবে না। কিন্তু এই সরকার এত শক্তিশালী নয়। আপনারা আন্দোলন না করেন তবে আমরা আন্দোলন করলে সেই আন্দোলনে শরিক হন। তাহলে দেখবেন আন্দোলন কিভাবে ত্বরান্বিত হয়।

বাংলাদেশের নারীরা সবচেয়ে নিগৃহীত মন্তব্য করে মান্না বলেন, বাংলাদেশের সবচেয়ে বেশি ধর্ষণ হচ্ছে। ২০১৮ সা‌লের তুলনায় গত বছর অর্থাৎ ২০১৯ সালে দ্বিগুণ ধর্ষণের শিকার হয়েছে আমার দেশের নারীরা। এই নারীরা, নারী দিবসে যদি তাদের অধিকার নিয়ে মিছিল করে তারপরও পুলিশ তাদেরকে মিছিল করতে দেবে না। তবে এই পুলিশই কোনো বোনের ভাই, কোন মায়ের, বাবার সন্তান আপনারা যখনই মিছিল নিয়ে যান আর পুলিশ বাধা দিলে আপনারা আপনাদের দাবির কথা বলেন। তারপরও যদি না মানে তাহলে যেখানে বাধা দিবে সেখানেই বসে যান। এবং বলেন আমি আমার দাবি যে পর্যন্ত না পাবো ততক্ষণ পর্যন্ত বসে থাক‌বো।

সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে ও মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিয়া হালিম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুল রহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877