রবিবার, ১৪ Jul ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

ইরান মোকাবেলায় নতুন করে সেনা মোতায়েন করবে যুক্তরাষ্ট্র

ইরান মোকাবেলায় নতুন করে সেনা মোতায়েন করবে যুক্তরাষ্ট্র

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্র বৃহস্পতিবার বলেছে, ইরানের মোকাবেলায় নতুন করে সেনা মোতায়েনের কথা বিবেচনা করছে। মধ্যপ্রাচ্যের ওই এলাকায় ৫ হাজার থেকে ৭ হাজার সৈন্য মোতায়েন করা হতে পারে।

আন্ডার সেক্রেটারি অব ডিফেন্স ফর পলিসি জন রুড কংগ্রেসের সামনে বলেন, ‘যুক্তরাষ্ট্র উদ্বেগের সঙ্গে ইরানের আচরণের প্রতি লক্ষ্য রাখছে।’

রুড সিনেটের আর্মড সার্ভিসেস কমিটিকে বলেন, আমরা অব্যাহতভাবে হুমকির পরিস্থিতির প্রতি লক্ষ্য রাখছি এবং দ্রুত সৈন্য মোতায়েনের সক্ষমতা আমাদের রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা এএফপিকে বলেন, প্রতিরক্ষা মন্ত্রী মার্ক এসপার মধ্যপ্রাচ্যে ৫ হাজার থেকে ৭ হাজার সৈন্য মোতায়েনের পরিকল্পনা বিবেচনা করছেন।

এই কর্মকর্তা কোথায় সৈন্য পাঠানো হবে এবং এর সময়সূচি সম্পর্কে নিশ্চিত করেননি। তবে তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের স্বার্থে ইরান সম্পৃক্ত গ্রুপের হামলার প্রেক্ষিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সৈন্য মোতায়েন করা হবে।

রুড কংগ্রেসে এক প্রশ্নের জবাবে ওয়াল স্ট্রিট জার্নালের প্রকাশিত রিপোর্ট নাকোচ করেন। এই রিপোর্টে বলা হয়েছে যুক্তরাষ্ট্র নতুন করে ১৪ হাজার সৈন্য মোতায়েনের কথা ভাবছে, এই সংখ্যা গত ছয় মাসে মোতায়েনের করা সৈন্য সংখ্যার সমান। বাসস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877