মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জাবি শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত অর্ধশত শিক্ষার্থীদের রক্ত ঝরানোর বীরত্বে আওয়ামী শাসকগোষ্ঠী এখন আত্মহারা : মির্জা ফখরুল ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত হলে ফেরার অনুরোধ প্রত্যাখ্যান, ‘দালাল-দালাল’ স্লোগান মিছিলের ডাক কোটাবিরোধীদের, আহতদের জন্য চাইলেন সহায়তা বিয়েতে কোনো কমতি থাকলে ক্ষমা করে দেবেন: মুকেশ আম্বানি আত্মস্বীকৃত রাজাকারদের বিষয়ে ব্যবস্থা নেবে ছাত্রলীগ: ওবায়দুল কাদের রায়গঞ্জে আসামিকে ধরতে নদীতে ঝাঁপ, পুলিশ কর্মকর্তার মৃত্যু ৩৪ বছর আগে ফিরতে পারলে কোটা আন্দোলনে অংশ নিতাম : রিজভী আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমন : ডিএমপি কমিশনার
এবার তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করছে ভারত

এবার তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করছে ভারত

স্বদেশ ডেস্ক: ভারতের কেন্দ্রীয় সরকার তুরস্ক থেকে ১১ হাজার টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে। পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কমাতে সরকার ওই পদক্ষেপ গ্রহণ করেছে। রাষ্ট্রায়ত্ত সংস্থা এমএমটিসি-র মাধ্যমে এসংক্রান্ত অর্ডার দেয়া হয়েছে।

ভারতের মন্ত্রিসভা গত সপ্তাহেই বিদেশ থেকে ১ লক্ষ ২০ হাজার টন পেঁয়াজ কেনার অনুমোদন দিয়েছে।
এমএমটিসি’র মাধ্যমে এই নিয়ে দ্বিতীয়বার বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করতে চলেছে কেন্দ্রীয় সরকার। এরআগে, মিসর থেকে ৬ হাজার ৯০ টন পেঁয়াজ কেনার চুক্তি হয়। সেই পেঁয়াজ ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই আসার কথা রয়েছে।

বর্তমানে শহরাঞ্চলে পেঁযাজের দাম ৭৫-১২০ রুপির মধ্যে ঘোরাফেরা করছে। দিল্লিতে প্রতি কেজি পেঁয়াজ ৭৬ রুপি, মু্ম্বাইয়ে ৮০ রুপি এবং কলকাতায় তা ৯০-১০০ রুপি দরে বিক্রি হচ্ছে।
সূত্র : পূবের কলম

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877