বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

রাজধানীর আন্ত:জেলা বাস টার্মিনালগুলো সরানো হবে : কাদের

রাজধানীর আন্ত:জেলা বাস টার্মিনালগুলো সরানো হবে : কাদের

স্বদেশ ডেস্ক: রাজধানী থেকে আন্ত:জেলা বাস টার্মিনালগুলো সরিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিকল্প ব্যবস্থা গ্রহণ করে ক্রমান্বয়ে ঢাকা মহানগরী থেকে বাস টার্মিনাল সরিয়ে নেয়া হবে। এ জন্য স্থান নির্ধারণসহ অন্যান্য কাজ দ্রুত সময়ে শেষ করার উদ্যোগ নেয়া হয়েছে।

রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নগর ভবনে ঢাকা সড়ক পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ- ডিটিসিএ’র বোর্ড সভায় তিনি একথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী প্রমুখ।

পরিবহনসহ অন্যান্য সমস্যা সমাধানে খুব দ্রুত উদ্যোগ নেয়া বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাজধানীর সড়কে ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ করা হবে। ডেঙ্গু পরিস্থিতির কারণে ঢাকার সড়ক থেকে অবৈধ রিকশা, ব্যাটারিচালিত রিকশা, সিএনজি এবং অবৈধ যানবাহন উচ্ছেদ করা সম্ভব হয়নি। একাজ রাতারাতি সম্ভব নয়। এজন্য আবারও উদ্যোগ নেয়া হয়েছে। এ কাজ সিটি করপোরেশন ও ডিটিসিএ’র সহযোগিতায় পুলিশ পালন করবে।

মন্ত্রী বলেন, আজ (রোববার) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের জন্য কম্প্রিহেনসিভ ট্রান্সপোর্ট তৈরির সিদ্ধান্ত হয়েছে। এছাড়া, রিং রোড বাস্তবায়নের ক্ষেত্রে জলাধার সংরক্ষণ করতে হবে। মহানগরীর যেসব স্থানে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা বা ইজিবাইক চলাচল করছে, সেসব এলাকার যানজট নিয়ন্ত্রণে ডিটিসিএ ও সিটি করপোরেশনের সহযোগিতায় পুলিশ এসব যানবাহন বন্ধের কাজ করবে। রাজউক থেকে ভবনের অনুমোদনের সময় ডিটিসিএ’র ক্লিয়ারেন্স লাগবে। এছাড়া, বাস-বে নির্মাণের জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, ফুটপাতের অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ করে সিটি ফরেস্ট নির্মাণ করবে করপোরেশন। ধুলা দূষণের জন্য সরাসরি প্রধানমন্ত্রীর দফতর কাজ করছে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877