বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

সৌদি আরবে ১৭ হাজার প্রবাসী গ্রেপ্তার

সৌদি আরবে ১৭ হাজার প্রবাসী গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক

সৌদি আরবে আইন ভঙ্গের অভিযোগে ১৬ হাজার ৬১৬ জন প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। ১৫ থেকে ২১ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি গেজেটর এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তারকৃতদের মধ্যে ১১ হাজার ২২ জন আবাসন আইন লঙ্ঘনকারী, ৪ হাজার ২১৬ জন সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনকারী এবং ২ হাজার ৩৭৮ জন শ্রম আইন লঙ্ঘনকারী হিসেবে অভিযুক্ত।

এ ছাড়া অবৈধভাবে সীমান্ত পেরিয়ে সৌদি আরবে প্রবেশের চেষ্টার সময় গ্রেপ্তার হয়েছেন ৮৮৩ জন। তাদের মধ্যে ইয়েমেনি ৪১ শতাংশ, ইথিওপিয়ান ৫৮ শতাংশ এবং অন্যান্য দেশের ১ শতাংশ নাগরিক রয়েছেন। এছাড়া অবৈধ উপায়ে সৌদি আরব ত্যাগের চেষ্টার সময় আরও ৬৮ জন প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

আবাসন ও কর্মবিধি লঙ্ঘনকারীদের পরিবহন এবং আশ্রয় দেওয়ায় সৌদিতে বসবাসরত ১৫ ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে ১৪ হাজার ৫৪২ জন প্রবাসীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে। তাদের মধ্যে ১৩ হাজার ৪৭১ জন পুরুষ এবং এক হাজার ৭১ জন নারী।

সৌদি আরবে প্রায় ৩ কোটি ৪৮ লাখ মানুষের বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ অভিবাসী শ্রমিক সৌদিতে কর্মরত রয়েছেন। অনেক বাংলাদেশিও সেখানে বাস করেন।তবে গ্রেপ্তারকৃতদের মধ্যে কোনো বাংলাদেশি আছে কি না তা এখনো জানা যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877