বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

বিএনপির ৩ দিনের কর্মসূচি ঘোষণা

বিএনপির ৩ দিনের কর্মসূচি ঘোষণা

স্বদেশ ডেস্ক:

আগামী ১৪, ১৫ ও ১৬ আগস্ট তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ মঙ্গলবার শাহবাগ জাদুঘরে সামনে সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কর্মসূচি ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আগামী ১৪ ও ১৫ আগস্ট সারাদেশের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি করবে বিএনপির নেতাকর্মীরা। এবং ১৬ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন পালিত হবে। এবং তার সুস্থতা কামনায় ও আন্দোলনে সব শহীদদের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল এবং অন্যান্য ধর্মাবলম্বীরা উপাসনালয়ে প্রার্থনা করবেন।

রিজভী বলেন, আমরা ১৬-১৭ বছর ভয়ের রাজত্বে ছিলাম। আমাদের অনেক সাথী-বন্ধু শহীদ হয়েছেন, তারা আমাদের মাঝে নাই।

তিনি বলেন, আমাদের দেশকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র ষড়যন্ত্র করে যাচ্ছে। আমরা জানি এসব চক্রান্তকারীরা কারা, বাংলাদেশের সবাই তাদের চিনে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বাংলাদেশে সবাই বাংলাদেশী, আমরা একই জাতি। কিন্তু আজকে আমাদের দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। শেখ হাসিনার সরকারের সময় সবচেয়ে বেশি এদেশে ভিন্ন ধর্মালম্বী মানুষ অনিরাপদ ছিল।

এক অভূতপূর্ব ব্যাপার উল্লেখ্য করে তিনি বলেন, মাদরাসা ছাত্ররা আজ মন্দির পাহারা দিচ্ছে।

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল অব: সাখাওয়াত হোসেনের সমালোচনা করে তিনি বলেন, এই উপদেষ্টা যখন চট্টগ্রাম সেনাবাহিনীর দায়িত্বে ছিলেন, তখন তিনি সরকারি গম চুরির দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন। বেগম খালেদা জিয়া তাকে মাফ করে দেন। এর প্রতিদান হিসেবে কী করেছেন? সেটা দেশের মানুষ জানেন। এখন ছাত্র জনতা হত্যাকারী স্বৈরাচার শেখ হাসিনার প্রেতাত্মা তিনি। এখন তিনি আওয়ামী লীগকে দল গোছানোর পরামর্শ দেন আর আমাদের নেতাকর্মীরা স্বৈরাচারের বিরুদ্ধে লড়েছেন, তাদের পা ভাঙার হুমকি দিচ্ছেন। আপনি তো লাশের ওপর দিয়ে এসে স্বরাষ্ট্র উপদেষ্টা হয়েছেন। আপনি স্বৈরাচার শেখ হাসিনার দোসর, আপনি চান স্বাধীনতাকামীদের ঠ্যাং ভেঙে দিতে চান।

এসময় দলের নেতাকর্মীরা স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগের দাবিতে স্লোগান দেন।

তিনি বলেন, কে এই দেশের সম্প্রীতি নস্যাৎ করতে চক্রান্ত করে যাচ্ছেন, তা দেশের মানুষ জানেন। আওয়ামী লীগের সময় তো দেশের অনেক সংখ্যালঘুদের ওপর আক্রমণ হয়েছে। এ দেশে আমরা সবাই বটবৃক্ষ। পাতাবাহারের গাছ, শুধু পাতা ভিন্ন। এক বাগানে নানান ফুলের গাছ। ধর্ম আলাদা কিন্তু আমরা আমাদের সকল ধর্মের মা-চাচিদের রান্না এক, স্বাদ এক। একই ভাষায় কথা বলি, গান গাই। এ দেশ সকলের ঐক্যের বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877