রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

বাইডেনের বিকল্প ‘একজনই’ কমলা হ্যারিস : ডেমোক্র্যাটিক প্রতিনিধি

বাইডেনের বিকল্প ‘একজনই’ কমলা হ্যারিস : ডেমোক্র্যাটিক প্রতিনিধি

স্বদেশ ডেস্ক:

মাত্র কয়েক সপ্তাহের মধ্যে প্রেসিডেন্ট জো বাইডেনের স্থলাভিষিক্ত বাছাই করার জন্য ডেমোক্র্যাটিক পার্টির প্রতিনিধিরা দ্রুত কমলা হ্যারিসের পিছনে গণসংযোগ করছেন। তারা বলেছেন, এই পরিস্থিতির মধ্যে দ্রুত এবং কার্যকর প্রার্থী বাছাইয়ের প্রয়োজন।

আইওয়া প্রতিনিধি অ্যাডাম পিটার্স এএফপি’কে বলেছেন, ‘আমাদের হাতে অন্য প্রার্থী বাছাই করার সময় নেই।’

শিকাগোতে পরের মাসে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে যোগদানকারী প্রায় সমস্ত প্রতিনিধিদের মতো, পিটার্স প্রাথমিকভাবে নভেম্বরে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দলের মনোনীত প্রার্থী হতে বাইডেনকে সমর্থন করেছিলেন।

কিন্তু রোববার ৮১ বছর বয়সী প্রেসিডেন্ট নিজেকে প্রত্যাহার করার সাথে সাথে সেই ৩,৯০০-এর বেশি দলের নেতারা হঠাৎ তাদের প্রতিশ্রুতি থেকে সরে ডেমোক্র্যাট দলের নতুন পতাকা কার হাতে তুলে দিবেন, কাকে বেছে নেবেন তা বিবেচনা করতে হচ্ছে।

তারা যাকে ইচ্ছে বাছাই করার জন্য স্বাধীন হলেও, বাইডেনসহ-ডেমোক্র্যাটিক ব্যক্তিত্বদের কাছ থেকে দ্রুত সঙ্কেত এসেছিল, যে ভাইস প্রেসিডেন্ট হ্যারিসই তাদের সেরা পছন্দ। অন্য কোনো পছন্দ সঙ্কটের সময়ে আরো বিভাজন সৃষ্টির আশঙ্কা রয়েছে।

পিটার্স বলেন, হ্যারিস হলেন ‘একমাত্র সর্বসম্মত প্রার্থী’। তিনি উদ্বেগের কথা স্বীকার করে বলেন, প্রতিনিধিরা হ্যারিসকে সমর্থন করার সিদ্ধান্তে ছুটে আসছেন। পিটার্স যুক্তি দিয়েছেন যে সংক্ষিপ্ত টাইমলাইনের পরিস্থিতিতে সবচেয়ে নিরাপদ বাজি হলো ‘প্রমাণিত এবং আমেরিকানদের সংখ্যাগরিষ্ঠের সমর্থন রয়েছে এমন একজন ব্যক্তিকে সমর্থন করা।’

তিনি বলেন, ‘এটি করার কোনো ভালো উপায় নেই এবং আমরা অন্যান্য প্রার্থীদের দিকে তাকিয়ে যত বেশি সময় ব্যয় করব ততো সময়ের অপচয় হবে। এসময় আমরা ডোনাল্ড ট্রাম্পের বিপদ সম্পর্কে কথা বলতে পারি।’

অর্ধেকেরও বেশি প্রতিনিধি ইতোমধ্যে হ্যারিসের পক্ষে তাদের সমর্থন ঘোষণা করেছেন। যা তাকে এখনো আনুষ্ঠানিকভাবে মনোনীত করেনি, তবে সবাই আশ্বাস দেন যে তিনি সংক্ষিপ্ত সময়ের মধ্যে দলের বাছাইকৃত ব্যক্তি হবেন।

প্রতিনিধিদের সারাদেশে দলীয় কর্মী এবং তাদের বিভিন্ন পটভূমি রয়েছে, যাজক থেকে শিক্ষক থেকে স্থানীয় নির্বাচিত কর্মকর্তারা রয়েছেন।

অন্যদের মতো, ক্যালিফোর্নিয়ার কেভিন সাবেলিকো বাইডেনের বিপর্যয়কর বিতর্কের পরে অশান্তির সপ্তাহগুলোতে দ্রুত প্রার্থী বাছাই করতে চান। সাবেলিকো এএফপিকে বলেছেন, ‘আমাদের একজন দলীয় মনোনীত প্রার্থী নির্বাচন করতে হবে এবং আমাদের এটি দ্রুত করতে হবে এবং তার পিছনে আমাদের একত্রিত হতে হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877