শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

বাংলাদেশ সোসাইটির সাবেক চার সভাপতি গুরুতর অসুস্থ

বাংলাদেশ সোসাইটির সাবেক চার সভাপতি গুরুতর অসুস্থ

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের ‘আমেব্রেলা’ সংগঠন হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটির সাবেক চার কর্মকর্তা গুরুতর অসুস্থ। এরা হলেন সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গঠনতন্ত্র রচনাকারী এবং সাবেক সভাপতি ফার্মাসিস্ট সৈয়দ হাসান ইমাম, সাবেক সভাপতি ফার্মাসিস্ট খুরশিদ আনোয়ার, সাবেক সভাপতি আওলাদ হোসেন খান ও সাবেক সভাপতি ডা. মইনুল ইসলাম মিয়া ডিডিএস। তাদের সুস্থতায় সকলের দোয়া কামনা করা হয়েছে। খবর ইউএনএ’র।

জানা গেছে, ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ সোসাইটির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গঠনতন্ত্র রচনাকারী এবং সাবেক সভাপতি সৈয়দ হাসান ইমাম স্ট্রোকের শিকার হলে তার শরীরের একাংশ প্যারালাইজড হয়ে যায়। তিনি বর্তমানে লং আইল্যান্ডের পোর্ট ওয়াশিংটন এলাকার একটি রিহ্যাব সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

সোসাইটির ১৯৮৯-১৯৯০ সময়ের সভাপতি ফার্মাসিস্ট খুরশিদ আনোয়ার ক্যান্সারে আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে সোসাইটির দুই দুইবারের সভাপতি (১৯৯১-১৯৯২ এবং ১৯৯৫-১৯৯৬) আওলাদ হোসেন খান শারীরিক নানান অসুবিধার পাশাপাশি ক্যান্সারে আক্রান্ত হয়ে সময় অতিবাহিত করছেন। বর্তমানে শ্বাসকষ্ট জনিত অসুবিধার জন্য তিনি দীর্ঘদিন ধরে নর্থ শোর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার ছোট ভাই সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ হোসেন খান গত ২৩ জুন, রোববার বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধিকে এই তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশ সোসাইটির ২০০১-২০০২ সালের সাবেক সভাপতি ও ১৬তম ফোবানা’র সাবেক কনভেনর (২০০২-২০০৩) ডা. মইনুল ইসলাম মিয়া ডিডিএস অসুস্থ্য হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়াও সোসাইটির ১৯৯৭-১৯৯৮-এর সভাপতি ও ফোবানা’র কনভেনর (১৯৯৮-১৯৯৯) ফার্মাসিস্ট আকতার হোসেন অসুস্থ হয়ে বাসায় অবসর জীবন-যাপন করছেন। তবে তিনি কালে-ভদ্রে দু’একটি অনুষ্ঠানে যোগ দিলেও অধিকাংশ সময় বাসার বাইরে বের হচ্ছেন না।

সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন খান ও একেএম ফজলে রাব্বী এক বিবৃতিতে সোসাইটির অসুস্থ সাবেক সভাপতিদের সুস্থতা কামনায় কমিউনিটির সকলের প্রতি দোয়া কামনা করেছেন। এছাড়াও সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম সোসাইটির অসুস্থ সাবেক ও বর্তমান কর্মকর্তাদের সুস্থতা কামনা করেছেন।

উল্লেখ্য, সোসাইটির অন্যান্য সাবেক সভাপতিদের মধ্যে ডা. মোহাম্মদ বিল্লাহ ডিডিএস (অবসর), ডা. ওয়াদুদ ভুইয়া, ডা. মোহাম্মদ হামিদুজ্জামান, মজিব-উর রহমান, নার্গিস আহমেদ, এম এ আজীজ (বর্তমানে ট্রাষ্টি বোর্ড চেয়ারম্যান) সুস্থ জীবন-যাপন করছেন। সোসাইটির আরেক সাবেক সভাপতি আজমল হোসেন কুনু হার্টেও সমস্যায় ভুগছেন। গেলো সপ্তাহে (২৫ জুন) তার দ্বিতীয়বারের মতো ওপেন হার্ট সার্জারী সম্পন্ন হয় বলে জানা গেছে। অপরদিকে সাবেক সভাপতিদের মধ্যে সোসাইটির প্রথম আহবায়ক একেএম আব্দুল হক, ড. মোহাম্মদ ইউসুফ, ইঞ্জিনিয়ার আসাদুল হক, তহুর আহমেদ, মোহামম্মদ কাজী জাকারিয়া, ফার্মাসিস্ট এনামুল মালিক ও কামাল আহমেদ ইন্তেকাল করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877