বুধবার, ২৬ Jun ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বর্ষায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় যেসব খাবার পুলিশের এলোপাতাড়ি গুলির পরও আন্দোলন থামেনি কেনিয়ায় খাগড়াছড়ির পাহাড়ে দুই আসামি গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় ডিএসইর পরিচালক মাহমুদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ কী আছে সাকলায়েনকে বাধ্যতামূলক অবসরের চিঠিতে ‘জাতির পিতার হত্যাকারীদের পুরস্কৃত করা হয়েছিল, যা লজ্জাজনক’ ফতুল্লার বুড়িগঙ্গায় নোঙর করা তেলবাহী ট্রলারে আগুন, নিখোঁজ ৩ শ্রমিক লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত ধানমন্ডিতে মাইক্রোকে ট্রাকের ধাক্কা, সড়কে ছড়িয়ে পড়লো ধান শীর্ষ দুই রুশ কর্মকর্তার বিরুদ্ধে আইসিসির গ্রেপ্তারি পরোয়ানা
মোদি সরকারকে এক হাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী

মোদি সরকারকে এক হাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী

স্বদেশ ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গে যাত্রীবাহী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ও মালবাহী ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা ইতিমধ্যে ১৫ ছাড়িয়েছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে এবার নরেন্দ্র মোদি সরকারকে একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় আহত ও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছে রাহুল গান্ধী। একইসঙ্গে কেন্দ্রকে উল্লেখ করে তিনি জানান, অবিলম্বে আহত ও নিহতদের পরিবারকে সম্পূর্ণ ক্ষতিপূরণ দেওয়া উচিত। পাশাপাশি এই দুর্ঘটনায় উদ্ধারকাজ ও ত্রাণে সহায়তা করার জন্য কংগ্রেস নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন রাহুল গান্ধী।

নরেন্দ্র মোদি সরকারকে একহাত নিয়ে টুইটারে কংগ্রেস সাংসদ লিখেছেন, ‘গত ১০ বছরে রেল দুর্ঘটনা বৃদ্ধি মোদি সরকারের অব্যবস্থাপনা এবং অবহেলার প্রত্যক্ষ ফল, এর ফলে প্রতিদিন যাত্রীদের জীবন ও সম্পদের ক্ষতি হচ্ছে। আজকের দুর্ঘটনা এই বাস্তবতার আরেকটি উদাহরণ।’

পরপর ট্রেন দুর্ঘটনার বিষয়টি মেনে নেওয়া হবে না বলেও কার্যত হুঁশিয়ারি তিনি আরও বলেন, ‘এই দুর্ঘটনার জন্য দায়িত্বশীল বিরোধী হিসেবে আমরা এই ভয়ঙ্কর অবহেলা নিয়ে প্রশ্ন তুলব এবং মোদি সরকারকে জবাব দিতে হবে।’

রাহুল গান্ধীর পাশাপাশি সর্বভারতীয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও এদিনের রেল দুর্ঘটনা নিয়ে মোদি সরকারকে তীব্র কটাক্ষ করেছেন। মোদি সরকার রেল মন্ত্রণারয়েকে ‘ক্যামেরা-চালিত স্ব-প্রচারের একটি প্ল্যাটফর্মে রূপান্তর করেছে’ বলে টুইটারে কটাক্ষ করেন মল্লিকার্জুন খাড়গে। তবে এই বিষয়টি তারা মেনে নেবেন না। এই বিষয়টি নিয়ে সংসদে প্রশ্ন তুলবেন এবং বিরোধী দল হিসেবে এটা তাদের ‘বাধ্যতামূলক কর্তব্য’ বলেও উল্লেখ করেছেন কংগ্রেস সভাপতি।

প্রসঙ্গত, আজ সোমবার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে নিউ জলপাইগুড়ির কাছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামে যাত্রীবাহী ট্রেনটিকে পেছন থেকে মালবাহী ট্রেন সজোরে ধাক্কা দেয়। এতের যাত্রীবাহী ট্রেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। আর এ ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬০ জনেরও বেশি। হতাহতের সংখ্যা আরও বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে ভারতের কেন্দ্রীয় রেল মন্ত্রণালায়ও। কেন্দীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এক এক্সবার্তায় জানিয়েছেন, দুর্ঘটনায় প্রত্যেক নিহতের পরিবারকে ১০ লাখ রুপি এবং আহতদের পরিবারকে আড়াই লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877