বুধবার, ২৬ Jun ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে তৎপর থাকার নির্দেশ বিজিবি প্রধানের

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে তৎপর থাকার নির্দেশ বিজিবি প্রধানের

স্বদেশ ডেস্ক:

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী সাম্প্রতিক অস্থিরতার প্রতিক্রিয়ায় মিয়ানমার সীমান্তে বিজিবি সদস্যদের তৎপর থাকার নির্দেশ দিয়েছেন।

রোববার সেন্টমার্টিন দ্বীপ ও মিয়ানমার সংলগ্ন দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সীমান্ত এলাকা পরিদর্শনকালে মেজর জেনারেল সিদ্দিকী সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতির ওপর গুরুত্বারোপ করেন।

শরীফুল ইসলাম জানান, সাম্প্রতিককালে মিয়ানমারের রাখাইন রাজ্যের সীমান্তবর্তী মংডু অজ্ঞলে দেশটির সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্টি আরাকান আর্মির মধ্যে সংঘাত-সংঘর্ষ চলছে। মংডু সীমান্তের নাফ নদীর এ পাড়ে বাংলাদেশের টেকনাফ ও সেন্টমার্টিন দ্বীপ অবস্থিত হওয়ায় বিজিবির মহাপরিচালক উদ্ভুদ সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে যান। এ সময় তিনি বিজিবির সেন্টমার্টিন বিওপি, বিওপির প্রতিরক্ষা ব্যবস্থা পর্যবেক্ষণ এবং সেন্টমার্টিন দ্বীপে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিজিবির সদস্যদের প্রতি নির্দেশনার পাশাপাশি সীমান্তে উদ্ভুদ যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে নির্দেশ প্রদান করেন বিজিবির মহাপরিচালক।

তিনি দুর্গম দ্বীপে চ্যালেঞ্জিং পরিস্থিতিতে দক্ষতার সাথে কাজ করার জন্য বিজিবি সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া বিজিবি মহাপরিচালক দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত নিরাপত্তা রক্ষার ওপর গুরুত্বারোপ করে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।

পরে মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী বিজিবির রামু ৩০ ব্যাটালিয়নের আওতাধীন মরিচ্যা যৌথ চেকপোস্ট পরিদর্শন করেন।

সীমান্ত পরিস্থিতি পরিদর্শনকালে মহাপরিচালকের সাথে বিজিবির সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার ও সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের অধিনায়করা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877