সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

চীনে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা

চীনে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা

স্বদেশ ডেস্ক

গেল বছর ২৫ আগস্ট দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় জনপ্রিয় গোয়েন্দা সিরিজ মাসুদ রানাকে নিয়ে আসিফ আকবরের সিনেমা ‘এমআর-৯: ডু অর ডাই’। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনার এই সিনেমাটি আজ বুধবার মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। এর আগে, গেল ২৩ এপ্রিল সিনেমাটি মুক্তি পেয়েছে যুক্তরাষ্ট্র ও কানাডায়।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার প্রযোজক আবদুল আজিজ জানান, ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমাটি যুক্তরাষ্ট্রে ‘টপ সেলিং মুভি’র তালিকায় উঠে এসেছে। আর আগামীকাল এটি মুক্তি পাবে বেলজিয়াম, নেদারল্যান্ডস ও লুক্সেমবার্গে। পর্যায়ক্রমে এটি পাকিস্তান, আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে, উরুগুয়ে, চিলি, মেক্সিকো, কলম্বিয়া, পেরু, বলিভিয়া, জার্মানি, অস্ট্রিয়া, সুইজারল্যান্ডসহ একাধিক দেশে মুক্তি পাবে। মুক্তি পাবে চীনের প্রেক্ষাগৃহেও।

তিনি বলেন, ‘চীনের চলচ্চিত্র বাজার সম্পর্কে কমবেশি অনেকেই জানেন। বলিউডের বড় বড় ছবি সেখানে মুক্তি পায় এবং কোটি টাকা ব্যবসা করে। আমির খানের “দঙ্গল” তো রীতিমতো রেকর্ড করেছিল। বিশ্বের চলচ্চিত্র প্রযোজকরা এখন চীনের বাজারে ছবি মুক্তি দেওয়ার জন্য মুখিয়ে থাকেন। আমরা প্রথম বাংলাদেশি ছবি হিসেবে সেখানে “এমআর-৯” মুক্তি দিতে যাচ্ছি।”

আবদুল আজিজ জানান, চীনে মুক্তির জন্য এরই মধ্যে দেশটির সেন্সর বোর্ডে জমা পড়েছে এমআর-৯: ডু অর ডাই’। ছাড়পত্র পেলেই মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে তৈরি হয়েছে ‘এমআর-৯: ডু অর ডাই’। এতে মাসুদ রানা হয়েছেন এবিএম সুমন। সঙ্গে আছেন হলিউড-বলিউডসহ বিশ্বের বিভিন্ন দেশের শিল্পী। এই তালিকায় আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা ইসলাম (ঢালিউড)। মাইকেল জেই হোয়াইট, ফ্র্যাংক গ্রিলো, নিকো ফস্টার, ওলেগ প্রুডিয়াস, জ্যাকি সিগেল (হলিউড)। আরো আছেন সাক্ষী প্রধান ও ওমি বৈদ্য (বলিউড)।

৮৩ কোটি টাকা বাজেটের এই সিনেমাটি ইতিমধ্যেই ১০০ কোটির পথে এগিয়ে গেছে, জানালেন আজিজ। শুধু তাই নয়, ‘এমআর-৯: ডু অর ডাই’র পর ‘এমআর-৯: স্কাই ড্যান্স’ সিনেমার প্রস্তুতি নিচ্ছে জাজ মাল্টিমিডিয়া। এটি নির্মিত হবে মাসুদ রানা সিরিজের ‘ভারত নাট্যম’ অবলম্বনে। এখানেও মাসুদ রানা হবেন এবিএম সুমন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877