বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হলো আবরারের ভাই

কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি হলো আবরারের ভাই

স্বদেশ ডেস্ক:

বুয়েটের নিহত ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই ঢাকা কলেজের মেধাবী শিক্ষার্থী আবরার ফাইয়াজ আজ দুপুরে কুষ্টিয়া সরকারি কলেজের বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে।

ফাইয়াজের পক্ষ থেকে তার বাবা বরকতউল্লাহ আজ দুপুর আড়াইটার দিকে কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী মনজুর কাদিরের হাতে ঢাকা কলেজের ছাড়পত্র তুলে দেন। এসময় ফাইয়াজ নিজে কলেজে উপস্থিত হতে পারেনি শারীরিক অসুস্থতার কারণে।

কলেজের প্রিন্সিপাল প্রফেসর মনজুর কাদির বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ মোতাবেক ঢাকা শিক্ষা বোর্ডের অনুমতি পাওয়া সাপেক্ষে মানবিক কারণে ফাইয়াজকে আমাদের কলেজে ভর্তি করলাম।

তিনি বলেন, ফাইয়াজ মেধাবী শিক্ষার্থী। সে কুষ্টিয়া জিলা স্কুলের শিক্ষার্থী হওয়ায় তার অধিকাংশ বন্ধুই আমাদের কলেজের শিক্ষার্থী। তাই লেখাপড়াতে ফাইয়াজ অনেক উপকৃত হতে পারবে।

তিনি জানান, ঢাকা কলেজে যে শিক্ষা কার্যক্রম ছিল তার সবই কুষ্টিয়া সরকারি কলেজে রয়েছে। আমরা সর্বাত্মক ফাইয়াজের বিষয়কে গুরুত্ব দেব। ফাইয়াজের নিরাপত্তায় আমরা সচেষ্ট থাকবো।

তিনি বলেন, ফাইয়াজের ভর্তির ব্যাপারে কুষ্টিয়ার এমপি মাহবুবউল আলম হানিফের আন্তরিকতার প্রশংসা করতে হয়। তার নির্দেশনায় কুষ্টিয়ার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার উপযুক্ত পরিবেশ বিরাজ করছে।

ফাইয়াজের বাবা বরকত উল্লাহ বলেন, ফাহাদের কারণেই ফাইয়াজকে ঢাকা কলেজে ভর্তি করা হয়েছিল। ফাহাদ ছোট ভাই ফাইয়াজকে আর্থিক এবং লেখাপড়ায় সর্বাত্মক সহযোগিতা করতো। যেহেতু ফাহাদ নেই তাই ফাইয়াজের ঢাকায় লেখাপড়ার পরিবেশ উপযুক্ত হবে না। তাছাড়া ফাহাদের মা মানসিকভাবে বিপর্যস্ত। এ অবস্থায় ছোট ছেলেকে দূরে না রেখে তার কাছেই রাখতে চান।

তিনি বলেন, কুষ্টিয়া সরকারি কলেজ দেশের খ্যাতনামা কলেজগুলোর মধ্যে অন্যতম। আমি নিজেই এই কলেজের শিক্ষার্থী ছিলাম। ফাইয়াজকে ভর্তি করানোয় এখানকার শিক্ষকরাও খুবই আন্তরিক এবং তারা ফাইয়াজের ভর্তিকে ভালো হিসেবে গ্রহণ করেছেন।

তিনি জানান, দুপুর দেড়টার দিকে পরিবারসহ ঢাকা থেকে কুষ্টিয়ায় পৌঁছলাম। ফাইয়াজের শারীরিক অসুস্থতার কারণে সে কলেজে আসতে পারেনি। তাই আামি নিজেই ঢাকা কলেজের ছাড়পত্র অধ্যক্ষ স্যারের হাতে জমা দিলাম।

ফাইয়াজ কুষ্টিয়া জিলা স্কুল থেকে ২০১৮সালে গোল্ডেন জিপিএ পেয়ে উত্তীর্ণ হয়েছিল। বড় ভাই ফাহাদের উৎসাহ এবং সহযোগিতায় ফাইয়াজ ঢাকা কলেজে ভর্তি হয়েছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877