রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

টানা তিন দিন কমে স্বর্ণের দাম যত হলো

টানা তিন দিন কমে স্বর্ণের দাম যত হলো

স্বদেশ ডেস্ক

দেশের বাজারের ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও কমেছে স্বর্ণের দাম। ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের কমানো হয়েছে ৬৩০ টাকা। এর ফলে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমে হয়েছে ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা। এ মানের স্বর্ণের প্রতি ভরির দাম ছিল ১ লাখ ১৪ হাজার ১৯১ টাকা।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ বিকেল ৩টা ৫০ মি‌নিট থেকেই নতুন এ দাম কার্যকর করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ আট হাজার ৪৫০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯২ হাজার ৯১৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের ৭৪ হাজার ৮০১ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপা ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা ১ হাজার ২৮৩ টাকায় বিক্রি হচ্ছে।

এর আগে, গত মঙ্গলবার ২২ ক্যারেটের প্রতি ভরির স্বর্ণের দাম কমানো হয় ৩ হাজার ১৩৮ টাকা। গতকাল বুধবার প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম কমানো হয় ২ হাজার ৯৯ টাকা। আর আজ প্রতি ভরি ২২ ক্যারেটেরে স্বর্ণের দাম কমানো হলো ৬৩০ টাকা।  অর্থাৎ, টানা তিন দিনে ভরিতে স্বর্ণের দাম কমেছে ৫ হাজার ৮৬৮ টাকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877