রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

খুলে দেয়া হলো গাজীপুর-বিমানবন্দর সড়কের ৭ ফ্লাইওভার

খুলে দেয়া হলো গাজীপুর-বিমানবন্দর সড়কের ৭ ফ্লাইওভার

স্বদেশ ডেস্ক

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর-এয়ারপোর্ট অংশের বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সাতটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে।

রোববার (২৪ মার্চ) সকালে বাংলাদেশ সচিবালয়ের সভাকক্ষ থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এগুলো উন্মুক্ত করেন।

ফ্লাইওভারগুলো হলো- ৩২৩ মিটার দৈর্ঘ্যের এয়ারপোর্ট ফ্লাইওভার (বাম পার্শ্ব), ৩২৩ মিটার দৈর্ঘ্যের এয়ারপোর্ট ফ্লাইওভার (ডান পার্শ্ব), ১৮০ মিটার দৈর্ঘ্যের জসীমউদ্দিন ফ্লাইওভার, ১৬৫ মিটার দৈর্ঘ্যের ইউটার্ন-১ গাজীপুরা ফ্লাইওভার, ১৬৫ মিটার দৈর্ঘ্যের ইউটার্ন-২ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফ্লাইওভার, ২৪০ মিটার দৈর্ঘ্যের ভোগড়া ফ্লাইওভার ও ৫৬৮ মিটার দৈর্ঘ্যের চৌরাস্তা ফ্লাইওভার।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘আজকে উদ্বোধন নয়, উন্মুক্ত করা হলো সাতটি ফ্লাইওভার। এগুলো উন্মুক্তের ফলে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। বিগত দিনে ঈদের সময় গাজীপুরে যে ভোগান্তি হয়েছে এবার আর তা হবে না।’

তিনি আরো বলেন, ইতোমধ্যে প্রকল্পের ৯১ শতাংশ কাজ শেষ হয়েছে। আশা করা হচ্ছে, এ বছরের ডিসেম্বরের মধ্যেই বিআরটি প্রকল্পের বাস চলাচল করবে।

মন্ত্রী বলেন, ‘এই প্রকল্পের কারণে বছরের পর বছর ভোগন্তি হয়েছে। আশা করি আর হবে না। আমি নিজেও অন্তত ৫০ বার এই প্রকল্প দেখতে এসেছি।’

তিনি সরকারের উন্নয়ন নেতিবাচকভাবে না নিয়ে একটু ভাবার পরামর্শ দিয়ে বলেন, ‘দেখুন এতগুলা প্রজেক্ট হয়েছে। এর মধ্যে একটি প্রজেক্টে একটু সমস্যা হয়েছে। এটি আমরা স্বীকারও করেছি এবং সমস্যাটি কোথায় সেটিও বলেছি।’

এ সময় গাজীপুরের ভোগড়া বাইপাস প্রান্তে সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান, বিআরটি প্রকল্পের পরিচালক (সড়ক) এএসএম ইলিয়াস শাহ্, বিআরটি প্রকল্পের পরিচালক (সেতু) মো: মনিরুল ইসলাম খান, ঢাকা সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: সাইফুদ্দিন, বিআরটি প্রকল্পের ব্যবস্থাপক ড. মো: মনিরুজ্জামান, মো: জাকির হোসেন ও আব্দুর রহমান, গাজীপুর মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মো: আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877