শনিবার, ০১ Jun ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জিয়া ছাড়া কোনো সেক্টর কমান্ডার যুদ্ধক্ষেত্রে ছিলেন না: মির্জা আব্বাস দুবাই নিয়ে তরুণীদের অনৈতিক কাজে বাধ্য করতেন তারা চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেনটি আবার চালুর ঘোষণা, চলবে যত দিন ‘অল আয়েস অন রাফা’ : বিশ্বজুড়ে যা প্রায় ৫০ মিলিয়ন লোক শেয়ার করছে মানুষের বেঁচে থাকার কোনো অবলম্বনই সরকার রাখেনি : রিজভী রোহিঙ্গাদের নিয়ে করা আশঙ্কার আলামত দেখা যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির বিরুদ্ধে প্রচার চালানো হতো এমন ১৪৮ অ্যাকাউন্ট ও পেজ সরিয়েছে ফেসবুক পাসপোর্ট থেকে ‘ইসরাইল ব্যতীত’ শব্দ মুছে ফেলা দুঃখজনক : মোমেন পৃথিবীর কোনো দেশেই গণতন্ত্র পারফেক্ট নয় : ওবায়দুল কাদের রাত ১২টায় বন্ধ হচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজার, বিমানবন্দরে আটকা হাজার হাজার কর্মী
পাকিস্তানের রাষ্ট্রপতি হচ্ছেন জারদারি!

পাকিস্তানের রাষ্ট্রপতি হচ্ছেন জারদারি!

স্বদেশ ডেস্ক:

পাকিস্তানের পরবর্তী রাষ্ট্রপতি হতে পারেন আসিফ আলি জারদারি। পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) মঙ্গলবার দেশের রাষ্ট্রপতি পদে জারদারিকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করার সিদ্ধান্ত নিয়েছে। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সাথে এক সমঝোতার পর দলটি এই ঘোষণা দেয়। এই সমঝোতা প্রক্রিয়ায় আরো কয়েকটি রাজনৈতিক দল শরিক রয়েছে। তবে পিপিপি কোনো মন্ত্রিত্ব নেবে না।

৬৮ বছর বয়স্ক আসিফ জারদারি ২০০৮-২০১৩ মেয়াদে পাকিস্তানের রাষ্ট্রপতি ছিলেন। জারদারি-বেনজির ভুট্টো দম্পতির তিন সন্তান রয়েছে : বিলওয়াল ভুট্টো-জারদারি, আসিফা ভুট্টো জারদারি, বখতাওয়ার ভুট্টো জারদারি।

উল্লেখ্য, ধারণা করা হচ্ছে যে ওই সমঝোতার অংশ হিসেবেই পিএমএল-এন তাদের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে শাহবাজ শরিফের নাম ঘোষণা করেছে। আর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে এবং দলের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফ মঙ্গলবার রাতে তাদেরকে ওই পদ দুটিতে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করেন। এর মাধ্যমে তিনি নিজের চতুর্থবার প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনায় ইতি টানলেন।

পিপিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার তাদের দল পিএমএল-এনের সাথে সমঝোতায় উপনীত হয়। সমঝোতা অনুযায়ী পিপিপি রাষ্ট্রপতি ছাড়াও সিনেট চেয়ারম্যান এবং প্রাদেশিক গভর্নরের পদগুলো পাবে।

জানা গেছে, সিইসি সভার সময় পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো-জারদারি পিপিপির কর্মী ও প্রার্থীদের ওপর হামলার কথা উল্লেখ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

বিলওয়াল বলেন, ‘আমাদের কর্মীদের ওপর নির্যাতন চালানো হয়েছে, পিপিপির ম্যান্ডেট ছিনিয়ে নেয়া হয়েছে।’

এর আগে এক সংবাদ সম্মেলনে বিলওয়াল বলেন, প্রধানমন্ত্রী পদ লাভের জন্য নির্বাচনে পিপিপি পর্যাপ্ত জনরায় পায়নি। তিনি বলেন, তার দল দেশকে দুর্দশা থেকে মুক্ত করতে দৃঢ়প্রতিজ্ঞ।

ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাথে মিত্রতার সম্ভাবনা নিয়ে এক প্রশ্নের জবাবে বিলওয়াল বলেন, পিটিআই ঘোষণা করেছে যে তারা পিপিপির সাথে আলোচনা করবে না।

তিনি আরো বলেন, পিপিপি ফেডারেল মন্ত্রিসভায় যোগ দিতে আগ্রহী নয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877