বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

জরিমানা দিলেই মালয়েশিয়া থেকে দেশ আসতে পারবেন ‘অবৈধ প্রবাসীরা’

জরিমানা দিলেই মালয়েশিয়া থেকে দেশ আসতে পারবেন ‘অবৈধ প্রবাসীরা’

স্বদেশ ডেস্ক:

৫০০ রিঙ্গিত জরিমানা দিয়ে দেশে ফেরত আসতে পারবেন মালয়েশিয়ায় বসবাসরত অবৈধ প্রবাসীরা। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি সাইফুদ্দিন নাসুশন ইসমাইল গতকাল বৃহস্পতিবার নতুন এই সিদ্ধান্তের ঘোষণা দিয়েছেন।

মন্ত্রী জানান, ‌‘অবৈধ প্রবাসীরা মামলার শিকার না হয়ে তাদের নিজ দেশে ফেরত যেতে আগামী ১ মার্চ থেকে একটি অভিবাসী প্রত্যাবাসন কর্মসূচি বাস্তবায়ন করবে সরকার। নতুন কর্মসূচির আওতায় কোন রকম পাস ছাড়াই মালয়েশিয়া প্রবেশে করে থাকলে তাদের ৫০০ রিঙ্গিত জরিমানা দিতে হবে। ভিসার মেয়াদ শেষ হয়েছে খুব বেশি দিন হয়নি এমন লোকদের জন্য জরিমানা হবে ৩০০ রিঙ্গিত।

মন্ত্রীর বরাত দিয়ে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম বারনামা জানিয়েছে, গতকাল মন্ত্রী একটি স্পেশাল সংবাদ সম্মেলনে জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্তের ভিত্তিতে, অবৈধ কর্মী যারা তাদের দেশে ফিরে যেতে ইচ্ছুক তাদের অভিবাসন অপরাধের মামলা নিষ্পত্তি করার পরে এটি করার অনুমতি দেওয়া হবে। আগে সরকার শ্রম পুনর্নির্মাণ কর্মসূচি বাস্তবায়ন করেছিল, যা গত বছরের ৩১ ডিসেম্বর শেষ হয়েছে।

বিদেশি কর্মী কোটা স্থগিত প্রসঙ্গে সাইফুদ্দিন বলেন, ‘ফ্রিজ তুলে নেওয়ার কোনো প্রয়োজন নেই। কারণ কৃষি, উৎপাদন, নির্মাণ, কৃষিকাজ এবং পরিষেবা (রেস্তোরাঁ) এর মতো গুরুত্বপূর্ণ খাতের জন্য প্রয়োজনীয় বিদেশি শ্রম যথেষ্ট।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877