বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী

আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী

স্বদেশ ডেস্ক:

আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, চিনি আমদানিতে কর কমাতে এনবিআরকে চিঠি দেয়া হলেও ডলারের দাম বাড়ার কারণে তা সম্ভব হয়নি। এদিকে দেশেও চিনির উৎপাদন হচ্ছে না। ভারতীয় চিনি আমদানিও রয়েছে বন্ধ। তাই আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই।

আজ বুধবার সকালে রংপুর নগরের সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় তিনি শীতকালীন শাকসবজি, চাল, তেল, ডাল, আলু, মুরগিসহ অনেক খাদ্যপণ্যের দাম আগের চেয়ে অনেকটাই কমেছে বলেও মন্তব্য করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এই নির্বাচন নিজের জন্য নয়। এটা নৌকার নির্বাচন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এই আসনে যাকে মনোনয়ন দিতেন আমি তার পক্ষেই কাজ করতাম। তবে রংপুরের উন্নয়নের দায়িত্ব কাঁধে নিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই। সুতরাং উন্নয়ন নিয়ে কোনো সংশয় নেই। গ্যাস এসেছে উত্তরে। অর্থনৈতিক জোন তৈরি হচ্ছে। এখানকার মানুষের কর্মসংস্থানের জন্য রংপুরের নামে একটি ইপিজেড বাস্তবায়নে চিঠি চালাচালি চলছে। নির্বাচন শেষে আগামী বছর প্রধানমন্ত্রী সদয় হয়ে এ ঘোষণা তিনি নিজেই দেবেন বলে আশা করি।

এ সময় আগামী পাঁচ বছরের মধ্যে শিক্ষা, চাকরি, যোগাযোগ, স্বাস্থ্য ও ভারী শিল্প স্থাপনের মধ্য দিয়ে রংপুর অনন্য স্থানে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877