বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রোজা রেখে খেলেছেন তিন ক্রিকেটার, পেলেন সাফল্যও

রোজা রেখে খেলেছেন তিন ক্রিকেটার, পেলেন সাফল্যও

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে দারুণ এক জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। দুর্দান্ত জয় পেয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশ দলের টাইগাররা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপের শুরুটা নিজেদের ঘরেই নিয়েছে লাল-সবুজের দল।

পবিত্র রমজান মাসেই শুরু হয়েছে বিশ্বকাপ। বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে (সম্ভাব্য) ঈদের দিন। কিন্তু আসরে নিজেদের প্রথম ম্যাচে ছিল রোজা। বিদেশ সফররত অবস্থায় রোজা পালনে সীমাবদ্ধতার সুযোগ থাকলেও বাংলাদেশ দলের তিন ক্রিকেটার মুশফিক, রিয়াদ ও মিরাজ এদিন রোজা রেখেই খেলেছেন ম্যাচ।

ব্রিটেনে রোজার ক্ষেত্রে উপোষ থাকতে হয় প্রায় ১৯ ঘণ্টা। দীর্ঘ এই সময় উপোষ থেকে ক্রিকেটের মত শারীরিক খেলা চালিয়ে যাওয়া নির্দ্বিধায় কঠিন। সেই কঠিন কাজটিই রোববার (২ জুন) করে দেখিয়েছেন মুশফিক, রিয়াদ ও মিরাজ।

শুধু তাই নয়, দলকেও তারা এদিন এনে দিয়েছেন জয়। দলের জয়ে এই তিন ক্রিকেটারেও ছিল বড় অবদান।

ব্যাট হাতে মুশফিকই এদিন ছিলেন দলের সর্বোচ্চ স্কোরার। ৮০ বলের মোকাবেলায় ৭৮ রানের ঝলমলে ইনিংস খেলেন মুশফিক। শেষদিকে ৩৩ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলের সংগ্রহ বড় করতে বড় ভূমিকা রেখেছিলেন রিয়াদ। আর বড় স্কোর তাড়া করতে নামা প্রোটিয়া ব্যাটসম্যানদের বিপক্ষে মিরাজ ১০ ওভারে বিলি করেছেন মাত্র ৪৪ রান, পাশাপাশি শিকার করেছেন প্রতিপক্ষ অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির উইকেটও; যিনি এদিন ছিলেন প্রোটিয়াদের সর্বোচ্চ স্কোরার (৬২)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877