শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

বই পড়ে রেকর্ড ১০ বছরের বালিকার

বই পড়ে রেকর্ড ১০ বছরের বালিকার

স্বদেশ ডেস্ক: ল্যাপটপ, ট্যাব কিংবা স্মার্ট ফোনের যুগে যেখানে ক্রমাগত বই পাঠের প্রতি মানুষ তাদের আগ্রহ হারিয়ে ফেলছে সেখানে দশ বছর বয়সী আমিরাতি বালিকা হানিয়া মুলতানি দুই মাসেরও কম সময়ের মধ্যে ১৪৭টি বই পড়ে তাক লাগিয়ে দিয়েছে। হানিয়া মুলতানি দুবাই ব্রিটিশ স্কুলের গ্রেড ফাইভের ছাত্রী।
ব্রাউজলি নামের একটি অ্যাপ-ভিত্তিক রিডিং প্ল্যাটফর্মের উদ্যোগে আয়োজিত আরব আমিরাত আন্তঃস্কুল গ্রীষ্মকালীন বই পাঠ প্রতিযোগিতায় টানা তৃতীয় বারের মতো সর্বাধিক সংখ্যক বই পাঠের এই অনন্য কৃতিত্ব অর্জন করেছে আমিরাতি বালিকা হানিয়া মুলতানি।
ব্রাউজলির প্রতিষ্ঠাতা ভাবনা মিশ্র বলেন, ২০১৭ সাল থেকে শুরু হওয়া এই গ্রীষ্মকালীন বই পাঠ প্রতিযোগিতায় ১৭৫ জন প্রতিযোগীর মধ্যে টানা তৃতীয়বারের মতো কম সময়ে সর্বাধিক সংখ্যক বই পাঠ করে সেরা পাঠক খেতাব অর্জন করার রেকর্ড এখন হানিয়া মুলতানির এবং এ নিয়ে হানিয়া মুলতানি তিন বারে মোট ৫২৯টি বই পড়েছে।
মেয়ের এমন কৃতিত্বে ব্যাপক উচ্ছ্বসিত হানিয়ার মা রাব্বিয়া। তিনি বলেন, আমার মেয়ের এমন সাফল্যে ও বই পাঠের প্রতি তার অনুরাগ আমাকে বারবার মুগ্ধ করে। বই পাঠের মাধ্যেমে আমার মেয়ের জানার সীমানাও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। এজন্য ব্রাউজলি অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য।
টানা তৃতীয়বারের মতো সেরা পাঠক খেতাব অর্জনকারী হানিয়া মুলতানি বলেন, আমি ভাগ্যবান যে স্কুলে আমার শিক্ষকরা আমাকে সব ধরণের বই পড়ার অনুমতি দেন। আমি এখন আমার পড়া প্রতিটি বইয়ের পর্যালোচনা রেকর্ড রাখি যাতে বাকিরা এ থেকে উপকৃত হতে পারে। বই মানুষের জীবনে অনেক গুরুত্বপূর্ণ, এগুলোই সর্বদা আপনার সাথে সেরা বন্ধু হিসেবে থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877