বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

বিশ্বকাপে বাংলাদেশসহ ৯ দেশের সূচিতে পরিবর্তন

বিশ্বকাপে বাংলাদেশসহ ৯ দেশের সূচিতে পরিবর্তন

স্বদেশ ডেস্ক:

পরিবর্তন আনা হয়েছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সূচিতে। বাংলাদেশসহ নয়টি দেশের ম্যাচে এসেছে পরিবর্তন।

আগামী ১৫ অক্টোবর আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই দিন আহমেদাবাদে নবরাত্রি উৎসব অনুষ্ঠিত হবে। যে কারণে ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচে পর্যাপ্ত নিরাপত্তা দিতে সক্ষম হবে না পুলিশ। ফলে অনিবার্যভাবে ভারত-পাকিস্তানের ম্যাচের সূচি পরিবর্তন করে একদিন এগিয়ে আনা হবে- এটা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল।

ভারত-পাকিস্তানের ম্যাচ পরিবর্তনের ফলে পুরো বিশ্বকাপের সূচিতেই পরিবর্তন আনতে হয়েছে। কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিতব্য পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচেরও সূচি পরিবর্তনের আবেদন জানানো হয়েছিল কালীপূজার কারণে।

সব মিলিয়ে ওয়ানডে বিশ্বকাপের মোট নয়টি ম্যাচের সূচি পরিবর্তনের ঘোষণা দিয়েছে আইসিসি। পরিবর্তিত ৯ ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ রয়েছে বাংলাদেশের। ১৪ অক্টোবর চেন্নাইতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ। ১৩ অক্টোবর দিবা-রাত্রি অনুষ্ঠিত হবে ম্যাচটি।

তার আগে ১০ অক্টোবর ধর্মশালায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিবা-রাত্রি ছিল। এ ম্যাচটি এখন শুধু দিনের আলোয় অনুষ্ঠিত হবে।  এছাড়া ১২ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি এগিয়ে আনা হয়েছে ১১ নভেম্বর।

আহমেদাবাদে ভারত-পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর। পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর হবে।

লখনৌতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৩ অক্টোবর। পরিবর্তিত সূচিতে একদিন এগিয়ে অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর। দিল্লিতে ইংল্যান্ড এবং আফগানিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ১৪ অক্টোবর। পরিবর্তে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

লিগ পর্বের ম্যাচ শেষ হবে ভারত এবং নেদারল্যান্ডসের ম্যাচের মধ্য দিয়ে। নভেম্বরের ১২ তারিখ ম্যাচটি অনুষ্ঠিত হবে। আগের সূচিতে ম্যাচটি ছিল ১১ অক্টোবর।

তবে যথা সময়েই শুরু হচ্ছে বিশ্বকাপ। ৫ অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের এবারের আসর। ১৮ নভেম্বর আহমেদবাদে অনুষ্ঠিত হবে ফাইনাল এবং ১৫ ও ১৬ নভেম্বর মুম্বাই ও কলকাতায় অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877