রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

সীমান্তে বিএসএফ’র গ্রেনেড বিস্ফোরণ, বাংলাদেশি যুবক গুরুতর আহত

সীমান্তে বিএসএফ’র গ্রেনেড বিস্ফোরণ, বাংলাদেশি যুবক গুরুতর আহত

স্বদেশ ডেস্ক:

সীমান্ত দিয়ে চোরাই পথে গরুর মাংস আনতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলি ও গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় হাফিজুর রহমান হাফি নামের বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।

আজ বুধবার সকাল ৬টার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের বাংলাদেশ-ভারতের ৯৪০ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে। পরে ওই সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়।

স্থানীয়রা জানান, ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার বালাতারী গ্রামের আতাউর রহমানের নেতৃত্বে ১০ থেকে ১২ জনের একটি চক্র কাঁটাতারের ওপর দিয়ে পোটলা করে গরুর মাংস পাঁচার করছিলেন। এই চক্রের সঙ্গে ছিলেন কুড়িগ্রামের ফুলবাড়ীর কুটিচন্দ্রখানা গ্রামের পাঁচারকারী আমজাদ হোসেন (৪১), সাহেব আলী (৩১), শফিকুল ইসলাম (২৯) ও হাফিজুর রহমান হাফি (৪২)।

বিষয়টি বুঝতে পেরে তাদের লক্ষ্য করে ১৩৮ বিএসএফ ছাবরি ক্যাম্পের টহল দেওয়া সদস্যরা প্রথমে গ্রেনেড বিস্ফোরণ এবং পরে গুলি চালান। এ সময় হাফিজুরের মাথায় স্প্লিন্টারের আঘাত লাগে। এতে তিনি গুরুতর আহত হন। পরে উদ্ধার করে তাকে বাড়িতে নিয়ে যান সহযোগীরা। সেখান থেকে স্বজনরা তাকে রংপুর শহরে নিয়ে চিকিৎসা করাচ্ছেন।

আহত হাফিজুরের স্বজনরা জানান, হাফিজুরের মাথার ডান দিকে কানের ওপরে স্প্লিন্টারের আঘাত লাগে। এতে তার মুখ থেঁতলে যায়। তিনি সুস্থ হয়ে উঠলেও দুই চোখ অন্ধ হওয়ার আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ আলী জানান, এ ঘটনার পর সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877