বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার গোডাউনে বিস্ফোরণ : বাড়িঘরে আগুন

আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার গোডাউনে বিস্ফোরণ : বাড়িঘরে আগুন

স্বদেশ ডেস্ক:

ঢাকার অদূরে আশুলিয়া শিল্পাঞ্চলের একটি আবাসিক এলাকায় রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাসের গোডাউনে বিস্ফোরণ ঘটেছে। এতে আশপাশের ঘরবাড়িগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (৪ মে) ভোরে আশুলিয়ার শিকদারপাড়া এলাকায় এ বিস্ফোরণ ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক মাস আগে শিকদারপাড়া আবাসিক এলাকায় সোহেল নামের একজনের জমি ভাড়া নিয়ে রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের গোডাউন করেন মিরাজ নামের এক ব্যবসায়ী। সেই গোডাউনে শ্রমিকরা বড় বড় বোতল থেকে ছোট ছোট বোতলে গ্যাস ভরতেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ছোট সিলিন্ডারে গ্যাস ভরার সময় বিকট শব্দে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে গ্যাস সিলিন্ডার দোতলা বাড়ি ও টিনসেড বাড়িসহ বিভিন্ন স্থাপনার উপর গিয়ে আছড়ে পড়ে এবং তাতে আগুন ধরে যায়। পরে মানুষজন চিৎকার করলে সবাই নিরাপদ স্থানে চলে যায়।

বিস্ফোরণে বেশকিছু বাড়িঘর, বিদ্যুতের লাইন, গাছপালাসহ দোকানপাট পুড়ে যায়।

জিরাবো মডার্ন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহলাখ কবির বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়েই আমাদের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। গ্যাসের বড় সিলিন্ডার বোতল থেকে ছোট সিলিন্ডারে পাস করার সময় অতিরিক্ত গরম হওয়ায় এই বিস্ফোরণ ঘটে। এতে আশপাশে থাকা বাড়িঘরসহ গাছপালা আগুনে পুড়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ঘটনার পর থেকে গোডাউনের মালিক মিরাজ পলাতক রয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877