শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

উপবৃত্তির ম্যাসেজ দিয়ে প্রতারণা, বিকাশ নম্বর হ্যাক করে হাতিয়ে নিচ্ছে টাকা

উপবৃত্তির ম্যাসেজ দিয়ে প্রতারণা, বিকাশ নম্বর হ্যাক করে হাতিয়ে নিচ্ছে টাকা

স্বদেশ ডেস্ক:

শিক্ষা মন্ত্রণালয় থেকে ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি দেয়া হচ্ছে- একটি প্রতারক চক্র এমন ম্যাসেজ দিয়ে তাদের সাথে যোগাযোগ করতে বলছে। আর ফোন করে যোগাযোগ করার পরই বিভিন্ন তথ্য জানতে চেয়ে বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে নিয়ে যাচ্ছে সব টাকা।

সম্প্রতি বগুড়ার শাজাহানপুরে বেশ কয়্কেজন ছাত্র-ছাত্রীর অভিভাবকের কাছ থেকে এভাবে টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

ওই ম্যাসেজে লিখে পাঠানো হয়- প্রিয় স্টুডেন্ট, শিক্ষা মন্ত্রণালয় থেকে উপবৃত্তি দেয়া হচ্ছে ৪,২০০ টাকা। এখনি যোগাযোগ করুন: ০১৮৭৫৯৬৭৯৯৯ ।

এই ম্যাসেজ পেয়ে ছাত্র ছাত্রীদের মা-বাবা ওই নম্বরে ফোন করলে বলে, বিকাশ ছাড়া নম্বর থেকে ফোন দিন। এরপর আরেক নম্বর থেকে ফোন দিলে বলে আপনার বিকাশ নম্বর বলুন দেখি এই নম্বর এন্ট্রি করা আছে কিনা এবং ভেরিফিকেশন করা হবে আপনার সন্তান কোন বিদ্যালয়ের ছাত্র।

এরপর জানতে চায় এর আগে বিকাশ, নগদ নাকি কোন মাধ্যমে টাকা পেয়েছেন। বিকাশ বা নগদ এই নম্বর সঠিক কিনা। যদি সঠিক হয় তবে এই নম্বরে ৪২০০ টাকা পাঠানো হচ্ছে এবং কোড নম্বর পাঠানো হলো ম্যাসেজ দেখে বলুন। ম্যাসেজের ওই কোড নম্বর বলার পর বলা হয় এখন ওই ৪২০০ টাকার সাথে আপনার বিকাশ বা নগদ পিন নম্বরটি যোগ করুন। এখন বলুন সংখ্যাটি কত। সেই সংখ্যা বলার পর বলে আপনার এই এ্যাকাউন্ট সঠিক নাই এবং কাজ হচ্ছে না।

এরপরই দেখা যায় অ্যাকাউন্টে টাকা নেই। হ্যাক করে টাকা নেয়া হয়েছে। আর গ্রামের সহজ-সরল মানুগুলো প্রতারকদের এমন দূরদর্শিতা ধরতে পারছেন না। এমনিভাবে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্রটি।

তবে ওইসব ম্যাসেজও আসছে বিকাশ লেখা থেকে। তাই জনগণ সহজে বিশ্বাস করছে এবং প্রতারিত হচ্ছে। তাই এই প্রতারক চক্রের হাত থেকে রেহাই পেতে আইনি পদক্ষেপ নেয়ার দাবি ক্ষতিগ্রস্তদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877