শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমেদ, জিল্লুর রহমান, মিল্টন ভূইয়া

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমেদ, জিল্লুর রহমান, মিল্টন ভূইয়া

স্বদেশ ডেস্ক:

অবশেষে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি আলোর মুখ দেখতে যাচ্ছে। দীর্ঘ প্রায় এক যুগ ধরে কমিটি বিহীন দলীয় নেতা-কর্মীদের দ্বিধা-বিভক্তি দূর করে আগামী জাতীয় নির্বাচন ঘিরে প্রবাসে দলকে শক্তিশালী করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে। সেই লক্ষ্যে লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারমান তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপির শীর্ষ স্থানীয় ৬ জন নেতার সাথে গত ১ মার্চ বুধবার বৈঠক করেছন।

এরা হলেন- যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি ও সাবেক কেন্দ্রীয় আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক জিল্লুর রহমান জিল্লু, সাবেক যুগ্ম আহ্বায়ক ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভুইঁয়া), যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবর উদ্দীন, বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইঁয়া ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম সদস্য সচিব মোশাররফ হোসেন সবুজ। দলীয় চেয়ারপার্সনের গ্রীন সিগন্যাল পেয়েই এই ৬ নেতা লন্ডন যান। খবর ইউএনএ’র।

দলীয় সূত্রে জানা গেছে, লন্ডনের একটি হোটেলে অনুষ্ঠিত বৈঠকে দলীয় চেয়ারম্যান তারেক রহমানের সাথে যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠন নিয়ে ঐ ৬ নেতার বিস্তারিত আলোচনা হয়েছে। বৈঠকে তারেক রহমান সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন এবং সময়মতই যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠন করা হবে বলে আস্বস্থ করেছেন। লন্ডনের একটি রেষ্টুরেন্টে তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের সাথে প্রায় দুই ঘন্টা বৈঠক করেন বলে জানা গেছে।

এদিকে দলীয় চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জিল্লর রহমান জিল্লু ও সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূইয়া)-কে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত করেছেন বলে কেন্দ্রীয় বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত পৃথক পৃথক দলীয় পত্রে জানানো হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গত ২ মার্চ বৃহস্পতিবার তাদের মনোনয়ন চুড়ান্ত করেন বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া-কে প্রদত্ত অভিন্ন এই পত্রে বলা হয়েছে: ‘জনাব, শুভেচ্ছা রইল। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সম্মানিত চেয়ারম্যান জনাব তারেক রহমান গঠনতন্ত্রে প্রাপ্ত ক্ষমতাবলে আপনাকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদে মনোনীত করেছেন। তিনি আশা করেন যে, দলের নীতি, আদর্শ ও কর্মসূচী বাস্তবায়নের জন্য সর্বশক্তি নিয়োগ করে আপনি দলের সমর্থন, জনপ্রিয়তা ও শক্তি বৃদ্ধিতে যথাসাধ্য অবদান রাখবেন।’

এদিকে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য লাভের পর জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া গত ৬ মার্চ সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক ফিরে এলে দলীয় নেতা-কর্মীরা উভয়কে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় লন্ডন সফর সঙ্গী যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া ও মোশাররফ হোসেন সবুজ তাদের সাথে ছিলেন। পরে তারা দলীয় নেতা-কর্মীদের নিয়ে জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে আনন্দ সভায় মিলিত হন। অপর কেন্দ্রীয় সদস্য গিয়াস আহমেদ পারিবারিক সফরে লন্ডন থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ভ্রমণ শেষে সৌদি আরবে পবিত্র ওমরাহ হজ পালন শেষে নিউইয়র্ক ফিরবেন বলে জানা গেছে।

অপরদিকে যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি শীঘ্রই ঘোষণা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে। আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে প্রবাসে দলকে সুসংগঠিত করার লক্ষ্যেই কমিটি ঘোষণার বিষয়ে কেন্দ্রীয় নেতৃবন্দ সহ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহ নীতি-নির্ধারকমহল চিন্তা-ভাবনা করছেন। যার অংশ হিসেবে দলের তিন শীর্ষ নেতাকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য পদে অর্ন্তভূক্ত করা হয়েছে।

আর গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া (মিন্টন) কেন্দ্রে স্থান পাওয়ায় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীতা নিয়ে নানা গুঞ্জণ শুরু হয়েছে। এতে সভাপতি পদে প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার, সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সহ সভাপতি আলহাজ সোলায়মান ভূইয়া এবং সাধারণ সম্পাদক পদে দলের সাবেক সহ সভাপতি সামসুল ইসলাম মজনু, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদল, সাবেক যুগ্ম সম্পাদক কাজী আজম, আনোয়ারুল ইসলাম ও ফিরোজ আহমেদ, কোষাধ্যক্ষ জসিম ভূইয়া প্রমুখ আগ্রহী বলে জানা গেছে। এছাড়াও সাধারণ সম্পাদক পদে যুক্তরাষ্ট্র যুবদলের বিদায়ী সভাপতি জাকির এইচ চৌধুরীও আগ্রহী বলে জানা গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877