রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
মুরসির ছেলের মৃত্যু রহস্যজনক বলে দাবি মুসলিম ব্রাদারহুডের

মুরসির ছেলের মৃত্যু রহস্যজনক বলে দাবি মুসলিম ব্রাদারহুডের

স্বদেশ ডেস্ক:

মিসরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির ছোট ছেলে আবদুল্লাহ মুরসির মৃত্যুকে রহস্যজনক হিসেবে ঘোষণা করেছে মুসলিম ব্রাদারহুড বা ইখওয়ানুল মুসলিমিন। বুধবার রাতে আব্দুল্লাহ মুরসি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৪ বছর। বাবার মৃত্যুর দুই মাস পর তিনি মারা গেলেন।

ইখওয়ানুল মুসলিমিন আজ এক বিবৃতিতে বলেছে, আব্দুল্লাহ মুরসি ছিলেন খুবই তরুণ। এতো অল্প বয়সে তার হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়টি রহস্যজনক।

আবদুল্লাহ মুরসি’র ভাই আহমেদ বলেছেন, আবদুল্লাহ রাজধানী কায়রোয় বন্ধুর সঙ্গে গাড়ি চালাচ্ছিলেন। এ সময় হঠাৎ খিঁচুনির পর অসুস্থবোধ করেন। এরপরই তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

বাবার মৃত্যুর জন্য প্রথম থেকেই দেশটির নিরাপত্তা কর্মকর্তাদের দায়ী করে আসছিলেন আব্দুল্লাহ মুরসি। তিনি পরিবারের মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন আসছিলেন। এ কারণে তাকে কৌশলে হত্যা করা হতে পারে বলে অনেকেই আশঙ্কা করছে।

২০১২ সালে দেশটির প্রথম গণতান্ত্রিক নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে জয়লাভ করেন মোহাম্মদ মুরসি। এর মাত্র এক বছরের মাথায় সেনা অভ্যুত্থানের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করেন তৎকালীন সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আস সিসি।

১৭ জুন আদালতে শুনানি চলাকালে মুরসি মৃত্যুবরণ করেন। সরকার বলেছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। তার ছেলের মৃত্যুর ক্ষেত্রেও হৃদরোগের কথা বলা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877