শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

মসজিদুল হারাম ইনস্টিটিউটে বিদেশীদের আরবি ভাষা শেখানোর উদ্যোগ

মসজিদুল হারাম ইনস্টিটিউটে বিদেশীদের আরবি ভাষা শেখানোর উদ্যোগ

স্বদেশ ডেস্ক:

বিদেশীদের আরবি ভাষা শেখাতে মসজিদুল হারাম ইনস্টিটিউটে প্রথমবারের মতো কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। হারামাইন শরিফের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ আব্দুর রহমান আসসুদাইস প্রকল্পটির উদ্বোধন করেছেন।

বুধবার রাশিয়া টুডের আরবি ভার্সনে প্রকাশিত একটি প্রতিবেদন বিষয়টি নিশ্চিত করে। সৌদি বার্তা সংস্থা ‘এসপিএ’র সূত্রে সংবাদমাধ্যমটি জানায়, ‘মা’হাদুল হারামিল মাক্কিয়্যিশ শারিফ’ নামের ইনস্টিটিউটটি সৌদি ও বিদেশী শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষাদানের ক্ষেত্রে বিশ্বব্যাপী সমাদৃত।

প্রতিবেদনে বলা হয়- মসজিদুল হারাম ইনস্টিটিউট কর্তৃপক্ষ ভিশন-২০৩০ বাস্তবায়নে এই উদ্যোগ গ্রহণ করেছে। তারা চেষ্টা করছে- এ উদ্যোগটি সফলভাবে বাস্তবায়িত হোক এবং এক্ষেত্রে নতুন প্রযুক্তির ব্যবহার করেই এটি করা হবে।

এই উদ্যোগে সন্তোষ প্রকাশ করে শায়খ আব্দুর রহমান আসসুদাইস বলেন, মসজিদুল হারাম ইনস্টিটিউটে বিদেশীদের আরবি ভাষা শেখানো এবং পবিত্র কুরআনের সুন্দর তেলাওয়াত শেখানো- সব ক্ষেত্রেই কম্পিউটারের সহায়তা নেয়া হবে। এজন্য বেশকিছু প্রোগ্রাম তৈরি করা হয়েছে।

তিনি আরো জানান, উদ্যোগ সফলভাবে বাস্তবায়নে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। শিক্ষার্থীরা যাতে এ বিষয়ে পূর্ণ ধারণা লাভ করতে পারে- এজন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877