সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

ইবি ভিসির অডিও ফাঁসের পর নিয়োগ বোর্ড স্থগিত

ইবি ভিসির অডিও ফাঁসের পর নিয়োগ বোর্ড স্থগিত

স্বদেশ ডেস্ক:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের অডিও ফাঁসের পর কমিউনিকেশন ও মিডিয়া জার্নালিজম বিভাগসহ তিনটি নিয়োগ বোর্ড স্থগিত করা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বোর্ড স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘আগামী ২০ ফেব্রুয়ারি ‘মেডিক্যাল অফিসার’ পদে, ২২ ফেব্রুয়ারি শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ‘প্রভাষক’ পদে এবং একইদিন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ‘সহকারী অধ্যাপক’ পদে নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণে এসব বোর্ড স্থগিত করা হয়েছে। পদগুলোর নিয়োগ বোর্ডের তারিখ ও সময় পরে জানানো হবে।’

এদিকে নিয়োগ বোর্ড নিয়ে ফোনালাপ ফাঁসের পরিপ্রেক্ষিতে বোর্ড স্থগিত করা হয়েছে বলে মনে করছেন অনেকে। তবে এ বিষয়ে ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শুধুমাত্র অডিও ফাঁসের জন্য নিয়োগ বোর্ড স্থগিত করা হয়নি। একটি বড় ধরনের দুর্ঘটনা ঘটেছে। তাই আমরা শিক্ষক-কর্মকর্তা সবার সাথে কথা বলেই সিদ্ধান্ত নেব।

তিনি আরো বলেন, নিয়োগ বোর্ড বাতিল করা হয়নি, স্থগিত করা হয়েছে। আর বিশ্ববিদ্যালয় চালাতে গেলে নিয়োগ তো দিতেই হবে। আমরা সময় সাপেক্ষে নিয়োগ বোর্ডের তারিখ দেব।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ও শুক্রবার ‘ফারাহ জেবিন’ ও ‘মিসেস সালাম’ নামের ফেসবুক আইডি থেকে অগ্রিম চাকরির প্রশ্নফাঁস ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারির নিয়োগ বাণিজ্য-সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসির একাধিক অডিও ক্লিপ ফাঁস হয়। এরপর গত শনিবার ভিসির পদত্যাগের দাবিতে কার্যালয়ে তালা লাগিয়ে আন্দোলন করেন ‘অস্থায়ী চাকরিজীবী পরিষদ’।

এছাড়া এ বিষয়ে নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও শাপলা ফোরাম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877