শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নিউইয়র্কে পার্কচেস্টার জামে মসজিদে সামার প্রোগ্রাম সমাপনী উৎসব

নিউইয়র্কে পার্কচেস্টার জামে মসজিদে সামার প্রোগ্রাম সমাপনী উৎসব

স্বদেশ রিপোর্ট ॥ নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের প্রাচীনতম মসজিদ পার্কচেস্টার জামে মসজিদে সামার প্রোগ্রাম সমাপনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। পার্কচেস্টার জামে মসজিদের উদ্যোগে দুই মাসব্যাপী সামার স্কুল প্রোগ্রামের ক্লোজিং সেরেমনি গত ১ সেপ্টেম্বর রোববার অনুষ্ঠিত হয়। উৎসবমুখর পরিবেশে সামার স্কুল প্রোগ্রামে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়। মসজিদ কমিটির সভাপতি মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং মসজিদের খতীব মাওলানা মো: মাঈনুল ইসলাম ও সামার প্রোগ্রামের শিক্ষক মাওলানা মোখলেসুর রহমানের যৌথ পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কমিটির সহ সভাপতি আঃ শহীদ, এডুকেশন সেক্রেটারী ইসলাম উদ্দিন, কোষাধ্যক্ষ মাজলুল আহমেদ, সহ কোষাধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, সদস্য আঃ বাছির খান, সামার প্রোগ্রামের শিক্ষক হাফিজ আদিল, হাফিজ হাসান আহমেদ, হাফিজ মাওলানা নূর মোহাম্মদ, হাফিজ জাবেদ আহমেদ, হাফিজ রশিদ প্রমুখ।
অনুষ্ঠানে প্রোগ্রামে অংশগ্রহণকারী ১৫০ জন ছাত্র-ছাত্রীকে কোর্স সমাপনি সার্টিফিকেট সহ পুরস্কার প্রদান করা হয়। বিপুল সংখ্য্যক ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য দেন শিক্ষক ও কমিটি নের্তৃবৃন্দ। তারা বলেন, সন্তানদের ইসলামী শিক্ষার মাধ্যমে আদর্শ জীবন যাপনে অভ্যস্ত করে তুলতে হবে। এলক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। এজন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ জানান, প্রতি শনি ও রোববার মসজিদে ছাত্র-ছাত্রীদের কোরআন শিক্ষার ক্লাশ পূর্বের ন্যায় যথারীতি চলবে। উপস্থিত অভিভাবকবৃন্দ দুইমাস ব্যাপী এই সামার প্রোগ্রামে দ্বীনি শিক্ষায় তাদের সন্তানদের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করার জন্য দায়িত্বশীলদের প্রসংশা করেন। উল্লেখ্য, নিউইয়র্কে জুলাই-আগস্ট শিক্ষা প্রতিষ্ঠানে সামার ভ্যাকেশন থাকায় মুসলিম শিক্ষার্থীরা এ সুযোগে বিশেষ ইসলামী শিক্ষা নিতে অংশ নেয় এ সামার প্রোগ্রামে। সামার ভেকেশান শেষে স্কুলে নতুন শিক্ষা বর্ষের ক্লাস শুরু হবে আগামী ৫ সেপ্টেম্বর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877