বুধবার, ২২ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

এখনো পলাতক ৪জন, চার্জশীটে নতুন অন্তর্ভুক্ত ৫ আসামি

এখনো পলাতক ৪জন, চার্জশীটে নতুন অন্তর্ভুক্ত ৫ আসামি

স্বদেশ ডেস্ক: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় এজাহারভুক্ত ১৫ জনকে পুলিশ গ্রেফতার করতে পারলেও এখনো ৪ আসামি রয়েছে অধরা। এ মামলায় নতুন করে আরও ৫ জনকে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে চার্জশীটে। সিসিটিভি ফুটেজ ও আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী এ ৫ জনের নাম পুলিশের তদন্তে বের হয়ে এসেছে। এরা হলো- মোঃ সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ, মোঃ রাকিবুল হাসান নিয়ামত, প্রিন্স মোল্লা, মারুফ মল্লিক ও মোঃ নাইম। অন্যদিকে এজাহারভুক্ত পলাতক ৪ আসামিরা হল- মুসা বন্ড, মোহাইমিনুল ইসলাম সিফাত, রায়হান ও রিফাত হাওলাদার।

রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী মিন্নিসহ মোট ২৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। রিফাত হত্যাকাণ্ডের দুই মাস পাঁচ দিন পর গত রোববার বরগুনা সদর থানার পুলিশ পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

হত্যা মামলায় ১০ জন প্রাপ্তবয়স্ক ও ১৪ জন অপ্রাপ্তবয়স্ক আসামির জন্য পৃথকভাবে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে ৭ নম্বর আসামি করা হয়েছে। তবে এজাহারভুক্ত প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় অভিযোগপত্র থেকে তার নাম বাদ দেয়া হয়।

এ মামলায় প্রাপ্তবয়স্ক আসামিরা হল- মোঃ রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মোঃ হাসান (১৯), মোঃ মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মোঃ সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

আর অপ্রাপ্তবয়স্ক আসামিরা হল- মোঃ রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী (১৭), মোঃ রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মোঃ আবু আবদুল্লাহ ওরফে রায়হান (১৬), মোঃ ওলিউল্লাহ ওরফে অলি (১৬), জয় চন্দ্র সরকার ওরফে চন্দন (১৭), মোঃ নাইম (১৭), মোঃ তানভীর হোসেন (১৭), মোঃ নাজমুল হাসান (১৪), মোঃ রাকিবুল হাসান নিয়ামত (১৫), মোঃ সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫), রাতুল শিকদার জয় (১৬) ও মোঃ আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।

এসব আসামিদের মধ্যে মিন্নিসহ ১৫ জনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার আসামিরা হল- রিফাত ফরাজী, রিশান ফরাজী, চন্দন সরকার, রাব্বি আকন, হাসান, অলি, টিকটক হৃদয়, সাগর, কামরুল হাসান সাইমুন, আরিয়ান শ্রাবণ, রাফিউল ইসলাম রাব্বি, তানভীর, নাজমুল হাসান, রাতুল সিকদার ও আয়শা সিদ্দিকা মিন্নি। তবে এদের মধ্যে ৭ নম্বর আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি জামিনে মুক্তির অপেক্ষায় রয়েছেন।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে জখম করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে একইদিন বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877