শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

সিরাজগঞ্জে অস্ত্র মামলায় দুজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে অস্ত্র মামলায় দুজনের যাবজ্জীবন

স্বদেশ ডেস্ক:

সিরাজগঞ্জে ২৯টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের মামলায় দুই অস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-৬ সিরাজগঞ্জের বিচারক সুপ্রিয়া রহমান এই আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- পাবনা জেলা সদরের ভাউডাঙ্গা কালুরপাড়ার মো. আব্দুল ওহাব (৩৫) ও একই উপজেলার খয়ের বাগান গ্রামের ছেলে মিজানুর রহমান। এদের মধ্যে আব্দুল ওহাব এখনো পলাতক। আদালতের এপিপি অ্যাড. মহসিন খান রানা এ তথ্য নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ৬ নভেম্বর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল সিরাজগঞ্জের কড্ডা সড়কের একটি পার্কের সামনে অভিযান চালিয়ে আব্দুল ওহাব ও মিজানকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে দুটি বন্দুক ও এক রাউন্ড গুলি জব্দ করা হয়।

এ ঘটনায় ডিবি পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার দেওয়া হয় গোয়েন্দা পুলিশের সেই সময়ের অপর এসআই নাজমুল হককে। তদন্তের সময় আসামিদের জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাবনায় আব্দুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে আরও ২৭টি পাইপ গান উদ্ধার করা হয়। মামলা চলাকালে জামিনে বের হয়ে আত্মগোপন করেছেন আব্দুল ওহাব।

মামলার তদন্ত শেষে দুজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা নাজমুল হক। রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আজ বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877