সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
ম্যাসাচুসেটসের মেডফোর্ড শহরে পিঠা উৎসব অনুষ্ঠিত

ম্যাসাচুসেটসের মেডফোর্ড শহরে পিঠা উৎসব অনুষ্ঠিত

স্বদেশ ডেস্ক:

“আমাদের পিঠা উৎসব” শিরোনামে গত ৭ই জানুয়ারি ম্যাসাচুসেটসের মেডফোর্ড শহরে অনুষ্ঠিত হয়ে গেল পিঠা উৎসব। মেডফোর্ড শহরে বসবাসরত বাঙ্গালীরাই আয়োজন করেছে এই উৎসবের।

অনুষ্ঠানে অনেক রকমের পিঠার আয়োজন করা হয়েছিল যেমন ভাপা পিঠা, নকশি পিঠা, লবঙ্গ লতিকা পিঠা, মুগপাকন পিঠা, তালের পিঠা, দুধ চিতই , সাজের পিঠা, চিড়ার পুলি পিঠা, বিবিখানা পিঠা, আতিককা পিঠা, নারিকেল পাকন পিঠা, গুডা পিঠা, বালুশাই, লালমোহন, মুড়ির মোওয়া, নারিকেল নাড়ু, খেজুরের গুড়ের রস। এছাড়াও ছিলো ছোলা, পেয়াজু, মুড়ি, চাওমিন।

অনুষ্ঠানে পিঠার প্রতিযোগিতার আয়োজন কার হয়, এতে বিচারক ছিলেন – চট্টগ্রাম ইউনিভারসিটি অ্যালামনাই এসোসিয়েসনের সভাপতি জানে আলম এবং সেক্রেটারি টিপু চৌধুরী।

পিঠা প্রতিযোগিতায় দুধ চিতই পিঠার জন্য প্রথম স্থান অধিকার করেন ইয়াসমিন বেগম খুকি, লবঙ্গ লতিকা পিঠার জন্য দ্বিতীয় হন মুক্তা চৌধুরী এবং নারিকেল পাকন পিঠার জন্য তৃতীয় হন ফারহানা শাফি রিংকি।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন আবদুল কাদের, এমদাদ এবং সাগর। তাদের পরিবেশষনায় অনুষ্ঠানটি আরও আনন্দ মুখর হয়ে উঠে। আয়োজকরা জানান, আগামীতে আরও ব্যাপক পরিসরে পিঠা উৎসব ও প্রতিযোগিতা করা হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন।

আয়োজনের স্বার্বিক তত্বাবধানে ছিলো আমানা রশিদ চুনি এবং সহযোগিতা তানিয়া তারিন ও কাশফিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877