শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

নিউইয়র্কে ‘৯৩ আমেরিকা’র উৎসবমুখর শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা

নিউইয়র্কে ‘৯৩ আমেরিকা’র উৎসবমুখর শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা

স্বদেশ ডেস্ক: নিউইয়র্কে আনন্দঘন, উৎসবমুখর ও জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘৯৩ আমেরিকা’র শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা। কুইন্স প্যালেস পার্টি হলে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় ‘৯৩ আমেরিকা’র মনোমুগ্ধকর এ পুনর্মিলনী। বাংলাদেশ থেকে ১৯৯৩ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশ করা যুক্তরাষ্ট্র প্রবাসীরা ফেসবুক মাধ্যমে গড়ে তোলেন ‘৯৩ আমেরিকা’ নামের এ প্লাটফর্মে। ওই আয়োজনে ’৯৩ ব্যাচের ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন। অতিথিরা ছাড়াও আমেরিকার বিভিন্ন স্টেট থেকেও সংগঠনটির সদস্যরা স্বপরিবারে যোগ দেন। খবর ইউএসএনিউজঅনলাইন.কম’র। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ‘৯৩ আমেরিকা’র অন্যতম সদস্য মো. খায়রুল ইসলাম ও শারমিনা সিরাজ সোনিয়া। তাদের সহযোগীতায় ছিলেন বন্ধু রাবু বিল্লাহ ও রবিন খান। অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনা, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণ সহ ছিল নানা আয়োজন। সাংস্কৃতিক পর্বে ছিল জনপ্রিয় সঙ্গীত শিল্পী দিনাত জাহান মুন্নী, শাহ মাহবুব সহ অন্যদের জমকালো পরিবেশনা।
বন্ধু আশিক মাহমুদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হওয়ার পর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকা থেকে এদিন সন্ধ্যায় ‘৯৩ আমেরিকা’ সদস্য এবং অতিথিরা উপস্থিত হতে থাকেন কুইন্স প্যালেসের সুপরিসর হলে। প্রায় শতাধিক বন্ধু তাদের পরিবার ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে বর্নাঢ্য আয়োজনে উদযাপন করে শীতকালীন এ উৎসব। আনুষ্ঠানিক উদ্বোধনের আগে সকলকে এপিটাইজার পরিবেশন করা হয়। পরে অতিথিদের সাথে নিয়ে ‘৯৩ আমেরিকা’ সদস্যরা বেলুন উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
সূচনা বক্তব্যে ‘৯৩ আমেরিকা’ অন্যতম এডমিন বন্ধু জাকারিয়া আগত বন্ধু এবং অতিথিদের স্বাগত জানানোর পর একে একে সংক্ষিপ্ত বক্তব্য দেন বন্ধু মাহবুব, সুয়েব, মাসুদ সিরাজি, শাহ্ ফরিদ, পুতুল, তপন, সুজন, শাহাদাত, মাসুম, অলি, সামাদ, সাহেল, শহীদুল, পিন্টু প্রমুখ। বাফেলো, ভার্জিনিয়া, ডিসি, নিউজার্সি, নর্থ ক্যারোলিনা সহ অন্যান্য স্টেট থেকে আগত বন্ধুদের ফুলের তোড়া ও শুভেচ্ছা উপহার দিয়ে বরণ করে নেন অর্গানাইজিং টিমের সদস্য ও ‘৯৩ আমেরিকা’ বন্ধুরা। ‘৯৩ আমেরিকা’র বন্ধু মো. খায়রুল ইসলাম সকলকে স্বাগত জানান। সমাপনী বক্তব্যে বন্ধু আশিক মাহমুদ নিউইয়র্কের বাইরেও এমন অনুষ্ঠান আয়োজনের প্রস্তাবনা রাখেন।
আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ডা. চৌধুরী সারোয়ার হাসান, এটর্নি মঈন চৌধুরী, রিয়েলেটর নুরুল আজিম, প্রমোটার আলমগীর খান আলম, দুলাল বহেদু, আকাশ রহমান, আরিফ আহমেদ চৌধুরী, কাজী আমিনুল ইসলাম স্বপন, আহসান হাবিব প্রমুখ।
উৎসবে অংশগ্রহণকারি অতিথিদের শুভেচ্ছা উপহার ও শিশুদের সৌজন্য পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে আগত বন্ধুদের উপস্থিত জীবনসঙ্গীর হাতে তুলে দেয়া হয় শীতের চাদর ও স্কার্ফ।
পরে ‘৯৩ আমেরিকা’র সদস্য মোঃ খলিলুর রহমানের জনপ্রিয় রেস্টুরেন্ট খলিল বিরিয়ানীর খাবার পরিবেশিত হয়। র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে উৎসব শেষ হয় ‘৯৩ আমেরিকা’র শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা।
আয়োজকরা জানান, শীতকালীন উৎসবকে স্মরণীয় করে রাখার জন্য জমকালো সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও রাখা হয় ব্যতিক্রমী নানা সব আয়োজন। ‘৯৩ আমেরিকা’ সদস্য সঙ্গীত শিল্পী দিনাত জাহান মুন্নী ও শাহ মাহবুব ছাড়াও অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন বন্ধু রূপমের কন্যা চ্যানেল আই উত্তর আমেরিকার সেরাকণ্ঠ সেরা চতুর্থ ঈশাল, ‘৯৩ র বন্ধু রবিন, জয়নাল, জাকারিয়া, শাহ্ জুয়েল প্রমুখ। কবিতা আবৃত্তি করেন বন্ধু তাহ্ রিনা প্রীতি। নৃত্য পরিবেশন করে বন্ধু শান্তর কন্যা সারাফ।
গভীর রাত পর্যন্ত চলে একের পর এক বর্ণিল সব পরিবেশনা। সংস্কৃতি প্রেমী দর্শকরা নেচে-গেয়ে উপভোগ করেন অসাধারণ এসব পরিবেশনা।
সঙ্গীত পরিবেশন শেষে র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সম্পন্ন হয় ‘৯৩ বন্ধুদের এ মিলন মেলা।
র‌্যাফেল ড্র’র ৫টি আকর্ষণীয় পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন সদস্যরা। ১ম পুরস্কার বিজয়ী হন ‘৯৩ আমেরিকা’র সদস্য সঙ্গীত শিল্পী দিনাত জাহান মুন্নী।
উৎসবে অংশগ্রহণ ও সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আয়োজকরা। ভবিষ্যতে আরো সুন্দর অনুষ্ঠান আয়োজনের আশাবাদও ব্যক্ত করেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877