রবিবার, ১২ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
২টি আসনেই হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

২টি আসনেই হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

স্বদেশ ডেস্ক:

বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের পর শূন্য বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বহুল আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমসহ ১১ প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম। ওই দুই আসনে মোট ২২ জন প্রার্থীর মধ্যে বগুড়া-৪ আসনে পাঁচজন এবং বগুড়া-৬ আসনে ছয়জনের প্রার্থিতা বাতিল হয়েছে।

রোববার দুপুরে যাচাই-বাছাইকালে হিরো আলমসহ এই ১১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা জানান, হলফনামায় দেয়া তথ্যে বিভিন্ন ধরনের গড়মিল থাকায় ১১ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বগুড়া-৪ আসনের বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা, ইলিয়াস আলী, সাবেক বিএনপি নেতা কামরুল হাসান সিদ্দিকী জুয়েল, আব্দুর রশিদ ও আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।

বগুড়া-৬ আসনের বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সরকার বাদল, আব্দুল মান্নান আকন্দ, সৈয়দ কবির আহম্মেদ মিঠু, হিরো আলম ও রাকিব হাসান।

জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের দুই আসনেই ১ শতাংশ ভোটার সমর্থক তালিকায় গড়মিল পাওয়া গেছে। একই রকম গড়মিলের কারণে বাতিল হয়েছে অন্য প্রার্থীদের মনোনয়নপত্রও।

সাইফুল ইসলাম জানান, প্রত্যেকের দাখিল করা তথ্যে গড়মিল থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে কারও আপত্তি থাকলে আপিল করতে পারবেন।

মনোনয়নপত্র বাতিলের পর হিরো আলম বগুড়া ডিসি অফিসে উপস্থিত সাংবাদিকদের জানান, আমি আপিল করবো। মনোনয়নপত্র বৈধ হলে নির্বাচনে লড়বো।

এদিকে বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র বৈধ হয়েছে আওয়ামী লীগ প্রার্থী রাগেবুল আহসান রিপু, জাপা, জাসদসহ সাতজন প্রার্থীর এবং বগুড়া-৪ আসনে বৈধ প্রার্থী রয়েছেন ১৪ দলের প্রার্থী রেজাউল করিম তানসেন, জাপা প্রার্থীসহ চারজন।

ঘোষিত তফসিল অনুযায়ী- শূন্য ৬টি আসনে উপনির্বাচন হবে আগামী ১ ফ্রেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি। সবক’টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877